ঢাকা, বুধবার   ২২ জানুয়ারি ২০২০, || মাঘ ৯ ১৪২৬

Ekushey Television Ltd.

ময়মনসিংহ-নেত্রকোনা মহাসড়কের বেহাল দশা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২৪ ২১ জানুয়ারি ২০১৮

দীর্ঘদিন সংস্কার না হওয়ায় ময়মনসিংহ-নেত্রকোনা মহাসড়কে, পথচারীদের চলাচল এখন এক ভোগান্তির নাম। দুর্ঘটনাও ঘটছে, হরহামেশাই। রাস্তা প্রশস্ত করাসহ নতুন প্রকল্পে এর উন্নয়ন কাজ হবে বলে নূন্যতম মেরামতের কাজ করা যাচ্ছে না বলে দাবি করেছে সড়ক ও জনপথ বিভাগ। তবে নতুন প্রকল্প কবে বাস্তবায়ন হবে, তার কোনো সদুত্তর পাওয়া যায়নি।

এক দুই কিলোমিটার নয়, পুরো ৪০ কিলোমিটার মহাসড়কে ময়মনসিংহের শম্ভুগঞ্জ থেকে নেত্রকোনার রাজউক বাজার পর্যন্ত একই দশা। জেলা সদরের একমাত্র এই সড়ক পথে যাদের নিত্য দিনের পথ চলা, আসল ভোগান্তি হারে হারে টের পান তারাই। সময়ও ব্যয় হয়, দুই তিন গুণ বেশি।

অন্যান্য মহাসড়ক যেখোনে ৩০ ফুট প্রশস্ত থাকে, এই সড়ক সেখানে মাত্র ১৮ ফুট। বেশিরভাগ অংশে নেই দুই ধারের গাছের নিরাপত্তা বেস্টনী। আর মেরামতও হয় না দীর্ঘ দিন। চলাচলের পথেই গাড়ি নষ্ট হয়ে যায়, হরহামেশাই। সড়কটির আদৌ কোন অভিভাবক আছে কিনা এ নিয়ে সন্ধিহান কেউ কেউ।

এমনিতেই, বছরে সাতমাস বৃষ্টিপাত আর পাথর বোঝাই ট্রাক চলাচল করায়, সড়কটি নিয়মিত রক্ষণাবেক্ষণ করে লাভ হয় না। এমন অজুহাতে ভবিষ্যত রাস্তা নির্মানকারী ঠিকাদারের কার্যাদেশ পাবার প্রতিক্ষায় সড়ক ও জনপথ বিভাগ।


এসএইচ/

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি