ঢাকা, শনিবার   ১১ জুলাই ২০২০, || আষাঢ় ২৭ ১৪২৭

Ekushey Television Ltd.

যুক্তরাষ্ট্রে তল্লাশীতে নাজেহাল পাক প্রধানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০৬ ২৮ মার্চ ২০১৮

যুক্তরাষ্ট্র সফরকালে বিমানবন্দরে তল্লাশীতে নাজেহাল হয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শহীদ খাকন আব্বাসি। নিউ ইয়র্কের জন এফ কেনেদি বিমানবন্দরে সম্প্রতি এ ঘটনা ঘটে। বিমানবন্দরের সিসি টিভি ক্যামেরায় শহীদকে হয়রানির একটি ভিডিও ভাইরাল হলে বিষয়টি নিয়ে দুই দেশের সম্পর্কে নতুন করে শীতলতা বৃদ্ধি পায়।

পাকিস্তানের একটি বেসরকারি টেলিভিশন এক প্রতিবেদনে জানায়, সম্প্রতি যুক্তরাষ্ট্রে এক ব্যক্তিগত সফরে যান পাকিস্তানের প্রধানমন্ত্রী শহীদ খাকন আব্বাসি। এসময় জন এফ কেনেডি বিমানবন্দরে অবতরণের পর প্রতিটি নিরাপত্তা পয়েন্টে তল্লাশী করা হয় শহীদ খাকন আব্বাসিকে।

ঐ প্রতিবেদনের একটি ভিডিও ফুটেজে দেখা যায়, বিমান থেকে নেমে আসার পর নিজেই নিজের ব্যাগ নিয়ে বিমানবন্দরের বিভিন্ন তল্লাশী পয়েন্টে হেটে যেতে থাকেন আব্বাসি। এসময় তাঁর জন্য কোন নিরাপত্তা অথবা প্রটোকলের ব্যবস্থা ছিল না। এক হাতে নিজের একটি স্যুটকেস আরেক হাতে নিজের ব্লেজার নিয়ে একের পর এক তল্লাশী পয়েন্টে যেতে থাকেন তিনি।

পাক প্রধানমন্ত্রীর বরাত দিয়ে প্রতিবেদনে আরও বলা হয়, যুক্তরাষ্ট্রে অবস্থানরত বোনের সাথে দেখা করতে সেখানে গিয়েছিলেন প্রধানমন্ত্রী আব্বাসি। পাশাপাশি নিরাপত্তা ব্যবস্থা এবং নিরাপত্তারক্ষীদের নিজে থেকেই সাহায্য করার কথা জানিয়েছেন আব্বাসি।

তবে ব্যক্তিগত সফর হলেও মার্কিন ভাইস প্রেসিডেন্স মাইক পেন্সের সাথেও সাক্ষাৎ করেন শহীদ খোকন আব্বাসি। এরপরেও বিমানবন্দরে এমন হয়রানির শিকার হতে হয় আব্বাসিকে।

এদিকে চলতি সপ্তাহের সোমবার যুক্তরাষ্ট্রে পাকিস্তানের সাতটি প্রতিষ্ঠান এবং তাদের কর্মকর্তাদের নিষিদ্ধ ঘোষণা করে আদেশ জারি করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। অবৈধ পরমাণু কর্মসূচির সাথে প্রতিষ্ঠানগুলো জড়িত এমন অভিযোগে এই আদেশ দেন ট্রাম্প।

পাকিস্তানী প্রতিষ্ঠানের বিরুদ্ধে নিষেধাজ্ঞা এবং প্রধানমন্ত্রীকে এমন হয়রানি আর নাজেহালের ঘটনায় দুই দেশের কাছে আসা আরও দূরে সরে গেছে বলেই ভাবছেন আন্তর্জাতিক বিশ্লেষকেরা।

সূত্র: নিউজ এক্স

//এস এইচ এস//টিকে  


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি