ঢাকা, রবিবার   ২৭ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ১২ ১৪২৭

Ekushey Television Ltd.

যুক্তরাষ্ট্রে হারিকেন তাণ্ডবে বিদ্যুৎহীন লাখ লাখ মানুষ, নিহত ৪

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪৩ ৫ আগস্ট ২০২০

হারিকেন ইসাইয়াসের তাণ্ডবে বিদ্যুৎহীন হয়ে পড়েছে যুক্তরাষ্ট্রের লাখ লাখ মানুষ। এতে এখন পর্যন্ত ৪ জনের নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এর মধ্যে উত্তর ক্যারোলাইনার দুইজন ও অন্য দুইজন নিউ ইয়র্ক ও মেরিল্যান্ড অঙ্গরাজ্যের। খবর বিবিসি

ক্যাটাগরি-১ ঝড়ে রূপ নেওয়া ইসাইয়াস সোমবার ১১টার পর প্রবল ঝড় ও জ্বলোচ্ছ্বাস নিয়ে উপকূল অতিক্রম করে যা এখনো প্রবাহিত হচ্ছে। নতুন করে শক্তি অর্জন করার পর এটি ঘণ্টায় ১২০ কিলোমিটার বাতাসের বেগ নিয়ে অগ্রসর হচ্ছে।

ইসাইয়াসের কারণে মঙ্গলবার ছিল তুমুল বৃষ্টিপাত, একারণে দেখা দিয়েছে বন্যা এবং কয়েক ডজন মানুষকে ঘরছাড়া হতে হয়েছে। ঝড়টি ঘণ্টায় ৬৫ মাইল বেগে নিউ ইয়র্কের ওপর দিয়ে বয়ে গেছে।

এই ঝড়ের কারণে উত্তর ক্যারোলাইনা ও নিউ ইয়র্কের ৩৪ লাখের বেশি মানুষ অন্ধকারে। এতে ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে, গাছপালা উপড়ে পড়েছে, বন্যা ও অগ্নিকাণ্ডের দেখা দিয়েছে।

এনএইচসি সতর্ক করে বলেছে, ইসাইয়াসের কারণে ভারি বৃষ্টিপাত হতে পারে, যার কারণে দেখা দিতে পারে বন্যা। সেইসঙ্গে থাকবে ঝড়ো বাতাস। এছাড়া সাউথ ক্যারোলাইনা ও নর্থ ক্যারোলাইনারে দক্ষিণাঞ্চলের কর্মকর্তারাও এই ইসাইয়াসের কারণে সতর্কতা জারি করেছেন।

এএইচ/এমবি


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি