ঢাকা, বুধবার   ২০ জানুয়ারি ২০২১, || মাঘ ৬ ১৪২৭

যুদ্ধ বাধাতে ট্রাম্পের ওপর চাপ দিচ্ছে নিউ ইয়র্ক টাইমস: ডন ডেবার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪৩, ২৬ জানুয়ারি ২০২০ | আপডেট: ১৮:৪৬, ২৬ জানুয়ারি ২০২০

ইরানের সঙ্গে যুদ্ধ শুরু করার জন্য মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ওপর চাপ সৃষ্টি করছে দৈনিক নিউইয়র্ক টাইমস। একথা বলেছেন আমেরিকার প্রখ্যাত সাংবাদিক এবং রাজনৈতিক ভাষ্যকার ডন ডেবার।

শনিবার ইরানের ইংরেজি ভাষার টেলিভিশন চ্যানেল প্রেস টিভিকে দেয়া এক সাক্ষাৎকারে এসব কথা বলেন ডন ডেবার। ইরানের ওপর সর্বোচ্চ চাপ সৃষ্টির অংশ হিসেবে কঠোর নিষেধাজ্ঞা চাপিয়ে দেয়ার বিষয়ে ট্রাম্প প্রশাসনকে সমর্থন জানিয়ে নিউ ইয়র্ক টাইমস সম্প্রতি একটি মন্তব্য কলাম প্রকাশ করেছে। এটি লিখেছেন প্রেসিডেন্ট ট্রাম্পের জাতীয় নিরাপত্তা পরিষদের সদস্য রিচার্ড গোল্ডবার্গ।

মন্তব্য কলামে গোল্ডবার্গ বলেন, ইরানের ওপর সর্বোচ্চ চাপ সৃষ্টি করার মধ্যদিয়ে তেহরানের পরমাণু কর্মসূচি নিয়ে নতুন করে আলোচনা শুরু করা সম্ভব। তিনি বলেন, “অনেকেই ভুলভাবে বিশ্বাস করেন যে, আমেরিকা বুঝি তার সর্বোচ্চ চাপ প্রয়োগের শেষ মাত্রায় পৌঁছেছে। কিন্তু এটি ঠিক নয় বরং ইরানের ওপর চাপ সৃষ্টির এখনো বেশ কিছু পয়েন্ট বাকি রয়েছে।”

এ সম্পর্কে মন্তব্য করে ডন ডেবার বলেন, নিউইয়র্ক টাইমস নিজেদেরকে উদারপন্থী হিসেবে দেখাতে চায় অথচ তারাই ট্রাম্পের ওপর চাপ সৃষ্টি করছে যাতে প্রেসিডেন্ট ট্রাম্প ইরানের বিরুদ্ধে যুদ্ধ শুরু করেন। এর মাধ্যমে তারা রাশিয়ার সঙ্গেও শান্তি প্রতিষ্ঠা অসম্ভব করতে তুলবে এবং তারা এক ঢিলে দুই পাখি মারতে সক্ষম হবে। 

ডন ডেবার বলেন, নিউ ইয়র্কের মতো পত্রিকা প্রকৃতপক্ষে রাশিয়া, ইরান, চীন এবং উদীয়মান প্রতিযোগী দেশগুলোকে লক্ষ্যবস্তু বানিয়েছে।

এসি
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি