ঢাকা, সোমবার, ১০ ডিসেম্বর, ২০১৮ ৪:৪০:১১

Ekushey Television Ltd.

যে তরুণী হলেন একদিনের ব্রিটিশ হাই কমিশনার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৬:৩৭ পিএম, ১১ অক্টোবর ২০১৮ বৃহস্পতিবার

মৃত্যুর শেষ ইচ্ছা বা কোন স্বপ্নের মাঝে নয়, এক্কেবারে বাস্তবে নিজের কৃতিত্বে ভারতে ব্রিটিশ রাষ্ট্রদূতের পদ পেলেন ২৩ বছর বয়সী ভারতীয় ছাত্রী।

গত ১১ আগস্ট বিশ্ব কন্যাসন্তান দিবস উপলক্ষে ভারতীয় ছাত্রীদের জন্য একটি প্রতিযোগিতার আয়োজন করে ব্রিটিশ হাই কমিশন। ভারতে লিঙ্গবৈষম্যে মানে কী বোঝেন, এই বিষয়ের উপরে সবাইকে একটি করে ভিডিও শুট করে পাঠানোর নির্দেশ দেওয়া হয়। গোটা দেশের মোট ৫৮ জন প্রতিযোগী এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। তারা প্রত্যেকেই নিজেদের ভিডিও পাঠান ভারতে অবস্থিত ব্রিটিশ হাই কমিশনে। ৫৮ জন প্রতিযোগীর মধ্যে ইশা বহেলকে জয়ী হিসেবে বেছে নেন বিচারকরা। সেই প্রতিযোগিতার পুরস্কার হিসেবে ইশা বহেলকে একদিনের জন্য ব্রিটিশ হাই কমিশনার বানানো হয়।

২৪ বছর বয়সী ইশা আপাতত নয়ডা বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্রবিজ্ঞান নিয়ে পড়াশোনা করছেন। আগামী দিনে একজন সমাজ সংস্কারক হতে চান তিনি। একদিনের জন্য হলেও ব্রিটিশ হাই কমিশনারের দায়িত্ব পেয়ে খুশি ইশা।

তিনি বলেন, একদিনের জন্যও ব্রিটিশ হাই কমিশনের হয়ে কাজ করতে পারাটা আমার কাছে সত্যিই বড় ব্যপার। এটা আমার কাছে অভিনব অভিজ্ঞতা। আমি ভারত-ব্রিটেন সম্পর্ক বিস্তারিতভাবে জানতে পেরেছি। এবং লিঙ্গবৈষম্যের বিরুদ্ধে বলতে পেরেছি।

আরকে//



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি