ঢাকা, সোমবার   ২০ জানুয়ারি ২০২০, || মাঘ ৭ ১৪২৬

Ekushey Television Ltd.

রাজধানীর শামপুরে র‍্যাবের অভিযান, আটক ১৮

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২৬ ১৫ ডিসেম্বর ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

রাজধানীর শামপুরে (জুরাইন স্যান্ড ফিল্ড এরিয়া) অবৈধভাবে সরকারি পণ্য বিক্রি করার অভিযোগে ১৮ জনকে গ্রেফতার করেছে জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই) ও র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১০ এর সমন্বয়ে যৌথ বাহিনী। রোববার (১৫ ডিসেম্বর) র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন বলে জানা গেছে।

অভিযানে সরকারি পণ্য অবৈধভাবে ঢাকাসহ সারাদেশে উচ্চ মূল্যে বিক্রি করার অপরাধে প্রাথমিকভাবে ১৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে। একইসঙ্গে প্রায় ৫০ টন ময়দা, ২৭ হাজার ৯৭০ কেজি চাল ও একটি মিনি ট্রাক আটক করা হয়েছে। 

সরকারি কারখানা থেকে উৎপাদিত ময়দা, ওএমএস প্রকল্পের আওতায় ট্রাকে করে বিক্রির পরিবর্তে তা পুন:রায় প্যাকিং করে ঢাকাসহ দেশব্যাপী উচ্চ মূল্যে বিক্রি করছে- এমন খবর পেয়ে যৌথ বাহিনী এ অভিযান পরিচালনা করে।

জানা গেছে, ট্রাকে করে ময়দা বিক্রির জন্য সরকারি মূল্য নির্ধারণ করা হয় প্রতি কেজি ১৬ টাকা। কিন্তু আটককৃতরা বিভিন্ন ব্র্যান্ডের নামে প্যাকিং করে প্রতি কেজি ৩০ থেকে ৪০ টাকা দামে বিক্রি করছে। এ কাজে জড়িত থাকার অপরাধে প্রাথমিকভাবে ১৮ জনকে গ্রেপ্তার করেছে যৌথ বাহিনী।

সেইসঙ্গে প্রাথমিকভাবে প্রায় ৫০ টন ময়দা, ২৭ হাজার ৯৭০ কেজি চাল ও একটি মিনি ট্রাক বাজেয়াপ্ত করেছে এবং এসময় পণ্যের মূল্যবৃদ্ধির গুজব চালানোর সময় মজুদ করা কয়েক কার্টুন লবণও জব্দ করেছে র‍্যাব।

অভিযানটি সমাপ্তির বিষয়ে বিস্তারিত প্রতিবেদন পরে জানানো হবে বলে র‍্যাব-১০ এর পক্ষ থেকে জানানো হয়েছে।

এনএস/এসি

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি