ঢাকা, বুধবার, ২১ নভেম্বর, ২০১৮ ১৮:১৩:৩৯

Ekushey Television Ltd.

রাতে শুটিং নিয়ে ফেসবুকে মেহজাবীনের ক্ষোভ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৭:০৪ পিএম, ৮ নভেম্বর ২০১৮ বৃহস্পতিবার

গভীর রাত অবধি শুটিং নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন সময়ের জনপ্রিয় অভিনেত্রী মেহবাজীন চৌধুরী। তিনি শিল্পীদের ব্যাক্তিগত জীবন ও শারিরীক দিক বিবেচনায় রাত ১০ টার পর শুটিং না চালাতে অনুরোধ জানিয়েছেন।

টিভি নাটক নির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ড গত বছর একটি নিয়ম করেছিল। রাত ১১টার পর শুটিং নয়- এমন একটি নিয়ম করেছিল । সে সময়টাতে শুটিং স্পটগুলোতেও মানা হতো নিয়ম।

প্রথম দিকে বেশ তোড়জোড়ও ছিল। কিন্তু জুন মাসে ঈদ আয়োজনের আগ দিয়ে বিষয়টিতে অস্থিরতা দেখা দেয়। সেই যে শুরু এরপর এখনও অনেক শুটিং স্পটে এভাবেই চলছে শুটিং।

গুরুতর এ বিষয়টির প্রকাশ্যে প্রতিবাদ ও অনুরোধ জানিয়েছে অভিনেত্রী মেহজাবীন চৌধুরী। গত ৬ নভেম্বর নিজের ফেসবুক অ্যাকাউন্টে বড় একটি স্ট্যাটাস দেন সময়ের জনপ্রিয় এ নায়িকা।

মেহজাবীনের ভাষ্য, ‘আমরা যারা অভিনয় ও পরিচালনার সঙ্গে জড়িত তারা যেন সকাল ১০ টা থেকে রাত ১০ টা অবধি শুটিং করার যে নিয়মটা আছে, সেটা মেনটেইন করি। এছাড়া যদি আমাকে সকাল ৬টায় দরকার হয়, তাহলে বিকাল ৬ টার মধ্যে আমাকে ছেড়ে দিতে হবে। আপনারা নিশ্চয়ই জানেন, অনেক রাত পর্যন্ত কাজ করাটা মানসিক ও শারীরিক দু’ভাবেই হ্যাম্পার করে আমাদের। এবং পরের দিন যে শিডিউলটি আমি অলরেডি লক করে রাখি এবং নিজের শতভাগ দেওয়ার কথা দিয়েছি, সেটি আগের দিনের ‘লেট নাইট’-এর জন্য নানাভাবে হ্যাম্পার হয়। এতে করে আমার সাথে কাজ করা অন্য ডিরেক্টর, টিম বা কো–আর্টিস্টও ক্ষতিগ্রস্ত হচ্ছেন। কাজটি শতভাগ হচ্ছে না একই সঙ্গে। আমরা বেস্ট আউটপুট দিতে পারছি না।’

এ বিষয়ে মেহজাবীন আরও বলেন, আমি মূল আর্টিস্ট বলে আমাকে সময়মতো ছেড়ে দেওয়া হয়। কিন্তু অন্য শিল্পীদের বেলা বিপরীত ঘটনা ঘটে। কিন্তু পুরো বিষয়টিই তো একটা টিম ওয়ার্ক! এটা হওয়াটা আরও দুঃখজনক!

তার এই মতের সঙ্গে সহমত অনেকেই প্রকাশ করেছেন। এরমধ্যে অভিনয়শিল্পী জোভান, শেহতাজসহ আরও কয়েকজন জানান, তারাও চান বিষয়টি মানা হোক।



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি