ঢাকা, মঙ্গলবার   ১৫ অক্টোবর ২০১৯, || আশ্বিন ৩০ ১৪২৬

Ekushey Television Ltd.

রুহানির কথা শোনার অপেক্ষায় আছি: ট্রাম্প

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪৫ ২৩ সেপ্টেম্বর ২০১৯ | আপডেট: ১৭:৪৭ ২৩ সেপ্টেম্বর ২০১৯

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি পারস্য উপসাগর এবং হরমুজ প্রণালীতে কী ধরনের শান্তি উদ্যোগ নিতে চান সে বিষয়ে তার বক্তব্য শোনার অপেক্ষায় রয়েছি। তবে প্রেসিডেন্ট রুহানির সঙ্গে সাক্ষাতের কোনো পরিকল্পনা নেই বলে ট্রাম্প জানিয়েছেন। খবর পার্সটুডে

গতকাল রুহানি বলেন, তিনি জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৪তম বার্ষিক অধিবেশনে বক্তব্য রাখার সময় হরমুজ প্রণালীর শান্তি নিশ্চিত করার জন্য আঞ্চলিক সহযোগিতা নিয়ে তার পরিকল্পনা তুলে ধরবেন।

এ সম্পর্কে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে সাংবাদিকরা জিজ্ঞেস করলে তিনি বলেন, "আমি সবসময়ই উন্মুক্ত মন নিয়ে চলাফেরা করি। প্রেসিডেন্ট রুহানির সঙ্গে বৈঠকের কোনো পরিকল্পনা নেই তবে জাতিসংঘে তিনি কী বলেন তা শোনার অপেক্ষায় আছি।"

এর আগে প্রেসিডেন্ট রুহানি বলেন, চলতি বছরের জাতিসংঘ অধিবেশনের মাধ্যমে বিশ্ববাসীর কাছে হরমুজ শান্তি পরিকল্পনা তুলে ধরব যার নাম হবে ‘প্রত্যাশার জোট’।

এদিকে, ট্রাম্পের বক্তব্যের কয়েক ঘন্টা আগে মার্কিন টেলিভিশন চ্যানেল সিএনএন’র সাংবাদিক ক্রিস্টিনা আমানপুর ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফকে জিজ্ঞেস করেন- জাতিসংঘ অধিবেশনের অবকাশে প্রেসিডেন্ট রুহানি আমেরিকার প্রেসিডেন্টের সঙ্গে বৈঠক করবেন কিনা।

এর জবাবে জারিফ বলেছেন, এধরনের বৈঠকের জন্য কি পদক্ষেপ নেয়া উচিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যদি তা করেন তাহলে বৈঠকের সম্ভাবনা আছে। জাওয়াদ জারিফ তার এ বক্তব্যের মাঝদিয়ে আবারো একথাই বলেছেন যে, ইরানের ওপর থেকে সমস্ত নিষেধাজ্ঞা প্রত্যাহার করলেই কেবল আমেরিকার সঙ্গে ইরানের প্রেসিডেন্টের বৈঠকের সম্ভাবনা তৈরি হবে।

এসি

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি