ঢাকা, মঙ্গলবার   ১৮ জুন ২০২৪

রেমালের প্রভাবে পর্যটক শূন্য রাঙ্গামাটির ঝুলন্তব্রিজ

আহ্সান হাবীব, রাবিপ্রবি সংবাদদাতা

প্রকাশিত : ১৫:৫২, ২৮ মে ২০২৪ | আপডেট: ১৬:২৮, ২৮ মে ২০২৪

ঘূর্ণিঝড় রেমালের কারণে প্রায় পর্যটক শূন্য হয়ে পরেছে রাঙ্গামাটির ঝুলন্তব্রিজ। টানা বৃষ্টি আর বৈরী আবহাওয়ার কারণে প্রায় তিন দিন ধরে পর্যটকের খরায় ভুগছে ঝুলন্ত সেতু।

সরেজমিনে ঘুরে দেখা গেছে পর্যটক বিহীন এই স্থানের টিকিট কাউন্টারে নেই কোন ভিড়। পর্যটক না থাকায় কাউন্টারের দ্বায়িত্বে থাকা ব্যক্তিরা তাই অলস সময় পার করছে। ব্রিজের ভিতরের অস্থায়ী বিপনীবিতান সহ অন্যান্য সব দোকান বন্ধ রাখা হয়েছে। দুই একটা মুদি দোকান খোলা থাকলেও তাঁদের বেঁচা-বিক্রি প্রায় অর্ধেকের চেয়েও কমে এসেছে। লেকের পাশে দাঁড়িয়ে থাকা ভাড়ায় চালিত সাম্পানের অবস্থাও প্রায় একই রকম। পর্যটক না থাকায় সাম্পানের কর্মচারীরা তাই নিজেদের মাঝে গল্পগুজব করেই দিনপাত করছেন। 

ঘূর্ণিঝড়ের প্রভাবে ঝুলন্তব্রিজের অবস্থার বিষয়ে পর্যটন কেন্দ্রে দায়িত্বে থাকা সোহেল বলেন, গত তিনদিন ধরেই তেমন কোন পর্যটক এখানে আসছে না। আমি মনে করি, বৈরী আবহাওয়া আর দুর্যোগ পরিবেশের কারণে এমনটা হচ্ছে।'

সিম্বল অফ রাঙ্গামাটি খ্যাত ঝুলন্তব্রিজের সাথে জড়িয়ে রয়েছে নানা বয়সী মানুষের কর্মসংস্থান। স্থানীয় পণ্যের বেচাঁ-বিক্রিতে পুরুষের তুলনায় এখানে নারীরাই এগিয়ে। প্রাকৃতিক দুর্যোগের কারণে পর্যটকের অনুপস্থিতিকে তারা বড় ক্ষতি হিসেবেই দেখছেন। খুব দ্রুত এই পরিস্থিতির উন্নতি না হলে বড় লেকসানের সম্মুখীন হতে পারে বলে ধারণা করছেন অনেকেই।

কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি