ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

বঙ্গবন্ধুর আদর্শে এগিয়ে যেতে হবে: রাবিপ্রবি ভিসি

রাবিপ্রবি প্রতিনিধিঃ 

প্রকাশিত : ২৩:০২, ১৭ মার্চ ২০২১

বঙ্গবন্ধুর আদর্শে উজ্জিবিত হয়ে দেশ গড়ার কাজে সম্মুখ যোদ্ধা হিসেবে এগিয়ে যেতে হবে বলে মন্তব্য করেছেন রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড: প্রদানেন্দু বিকাশ চাকমা। অন্যায়ের কাছে আপোষহীন, নিজের লক্ষ্যে অবিচল,মহানুভব,অতি মানবিক, ভিন্ন মতের প্রতি শ্রদ্ধাশীল এমন নেতার আদর্শ লালন করে মুজিব কন্যা শেখ হাসিনা দেশ পরিচালনার মতো মহান দায়িত্ব পালন করছেন। শেখ হাসিনার কারণেই রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এগিয়ে যাচ্ছে।

বুধবার (১৭ মার্চ) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্মদিন এবং জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচায।

দিবসটি উপলক্ষে সকাল ০৯:৩০ ঘটিকায় ঝগড়াবিলস্থ স্থায়ী ক্যাম্পাসে অবস্থিত বঙ্গবন্ধু ম্যুরালে উপাচার্য প্রফেসর ড: প্রদানেন্দু বিকাশ চাকমার নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী,কর্মকর্তা ও কর্মচারীগণ পুষ্পস্তবক অর্পণ করেন। 

বেলা ১০:০০ ঘটিকায় বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য মহোদয়। এছাড়াও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার, অঞ্জন কুমার চাকমা, (প্রক্টর) জুয়েল সিকদার ও অন্যান্য শিক্ষকবৃন্দ।

আলোচনা সভার শেষে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত ‘বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ’ শীর্ষক রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করেন মাননীয় উপাচার্য। মুজিব ম্যুরাল নির্মানের পরে প্রথম বারের মতো বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে রাবিপ্রবি পার করলো জাতির পিতার জন্মদিন। 

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি