ঢাকা, সোমবার, ২২ অক্টোবর, ২০১৮ ৩:৫৩:৪৩

Ekushey Television Ltd.

‘রোহিঙ্গা বিষয়ে বাংলাদেশের পাশে থাকবে ভারত’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০২:৪২ পিএম, ১৫ জুলাই ২০১৮ রবিবার

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল জানিয়েছেন, রোহিঙ্গা ইস্যুতে আন্তর্জাতিক পর্যায়ে সহযোগিতা পেতে বাংলাদেশের পাশে থাকার আশ্বাস দিয়েছে ভারত। রোহিঙ্গা প্রত্যাবর্তন, সন্ত্রাস দমন ও যে কোন পরিস্থিতিতে বাংলাদেশের পাশে থাকবে দেশটি। ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এ তথ্য জানান তিনি।

রোববার দুপুরে সচিবালয়ে ভারত-বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ভারতের সঙ্গে চমৎকার বোঝাপড়া আছে। আমাদের যখন যে সহযোগিতা প্রয়োজন ভারত দিচ্ছে। কারণ ভারতের সঙ্গে সর্বোচ্চ সুসম্পর্ক বিরাজমান।

তিনি বলেন, রোহিঙ্গাদের ব্যাপারে আমাদের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে তাদের পররাষ্ট্রমন্ত্রীর কথা হচ্ছে। আমরা বলেছি রোহিঙ্গারা আমাদের জন্য সমস্যা হয়ে আছে। আমরা যে উদারতা দেখিয়েছি এটাকে ভারতের প্রধানমন্ত্রী তারিফ করেছেন। তারাও বলছেন সঙ্গে থাকবেন, এটা সমাধান করার জন্য। তারা আরও সহযোগিতা করবেন। রোহিঙ্গা উদ্বাস্তু যারা এসেছেন, তাদের পুনর্বাসন কীভাবে করা যায় সে বিষয়ে সহযোগিতা করবেন।

মন্ত্রী বলেন, ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং আশ্বাস দিয়েছেন রোহিঙ্গা সমস্যার সমাধানে তারা পাশে থাকবেন। এ ছাড়া ভিসা সহজীকরণ নিয়েও আলোচনা হয়েছে বলে জানান তিনি।

প্রসঙ্গত, ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের গত শুক্রবার সন্ধ্যায় ঢাকায় আসেন। শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক ছাড়াও রাজধানীর যমুনা ফিউচার পার্কে একটি নতুন, আধুনিক ও সমন্বিত ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র উদ্বোধন করেন। সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ও ভারতের স্বরাষ্ট্রমন্ত্রীর নেতৃত্বে দুই দেশের বৈঠক শুরু হয় রোববার বেলা ১১টায়। শেষ হয় দুপুর পৌনে ১টার দিকে। এর আগে সকাল সাড়ে ১০টার দিকে রাজনাথ সিং সচিবালয়ে উপস্থিত হন। সেখানে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী। এর আগে সকালে স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান। এরপর পূজা-অর্চনার জন্য ঢাকেশ্বরী মন্দিরে যান।

উল্লেখ্য, স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ে এটি নিয়মিত বৈঠক। এর আগে ২০১৬ সালের জুলাই মাসে নয়াদিল্লিতে সর্বশেষ স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হয়।

একে//



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি