ঢাকা, বৃহস্পতিবার   ০১ অক্টোবর ২০২০, || আশ্বিন ১৬ ১৪২৭

Ekushey Television Ltd.

র‌্যাগিং প্রমাণ পেলে ছাত্রত্ব বাতিল: রাবি উপাচার্য

রাবি সংবাদদাত

প্রকাশিত : ১৪:০৬ ২০ অক্টোবর ২০১৯

কোনও ধরনের র‌্যাগিং কিংবা র‌্যাগ দেওয়ার কোনও প্রমাণ পেলে তার ছাত্রত্ব বাতিল করা হবে বলে জানিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান। বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে ২০১৯-২০ শিক্ষাবর্ষে প্রথম স্নাতক শ্রেণিতে ভর্তি সংক্রান্ত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এসময় উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহান বলেন, বড় ভাই আসলে তাকে সালাম দিতে হবে। সম্মান করতে হবে। এগুলো অপসংস্কৃতি। এই অপসংস্কৃতি থেকে সবাইকে বেরিয়ে আসতে হবে। ভর্তিচ্ছুদের কোনও ধরনের হয়রানি বা র‌্যাগিংয়ের খবর পেলে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সঙ্গে সঙ্গে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। কোনও ছাত্র র‌্যাগিংয়ের সঙ্গে জড়িত থাকার প্রমাণ পেলে তার ছাত্রত্ব বাতিল করা হবে।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি মেস মালিক সমিতির সঙ্গে বৈঠক করেছে। মেস মালিক সমিতির পক্ষ থেকে বলা হয়েছে, তারা নীতিগত জায়গা থেকে ভর্তিচ্ছুদের থেকে কোনও ধরনের অর্থ নিবে না। এরপরেও মেস মালিকরা যদি গোপনে অর্থ নিয়ে থাকে তাহলে আমাদের বা ভতিচ্ছুদেরও কিছু করার থাকবে না। অসহায়ত্ব প্রকাশ করে বা বাধ্য হয়েও তারা টাকা দিতে পারে। অসদুপায়ে কোনও ভর্তিচ্ছু থেকে টাকা না নেওয়া হয় তার জন্য বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মনিটরিং করা হবে।

বিশ্ববিদ্যালয়ের খাবার দোকানগুলোতে ভর্তিচ্ছু বা অবিভাবকদের থেকে বেশি টাকায় খাবার বিক্রি করার বিষয়ে উপাচার্য বলেন, নির্ধারিত দাম উল্লেখ করে চার্ট করে দেওয়ার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে ব্যবস্থা নেওয়া হয়েছে। নির্ধারিত দামের বাইরে কেউ বেশি দাম নিতে পারবে না। এর বাইরে কোনও দোকানদার বেশি দাম নিলে বা অভিযোগ পাওয়া গেলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এজন্য সারাক্ষণ ভ্রামমাণ ম্যাজিস্ট্রেটসহ আইনশৃঙ্খলাবাহিনীর সহযোগিতা নেওয়া হবে।


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি