ঢাকা, বুধবার   ০৮ ফেব্রুয়ারি ২০২৩

লটারিতে ১০৫ কোটি টাকা জিতলেন প্রবাসী বাংলাদেশি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫৩, ৪ জানুয়ারি ২০২৩

প্রবাসী বাংলাদেশি মোহাম্মদ রায়ফুল সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে ‘দ্য বিগ টিকেট র‌্যাফেল ড্রতে ৩৫ কোটি দিরহাম অর্থাৎ বাংলাদেশি টাকায় ১০৫ কোটি টাকা জিতেছেন। 

নতুন বছরের প্রথম ‘বিগ টিকিট র‌্যাফেল ড্রতে’ রাজধানী আবুধাবিতে ২৪৭ সিরিজের সবচেয়ে বড় পুরস্কারটি জেতেন তিনি।

মঙ্গলবার (৩ জানুয়ারি) আমিরাতভিত্তিক দৈনিক খালিজ টাইমস এ খবর জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, আরব আমিরাতে লটারিতে বিশাল অংকের অর্থ জেতা প্রবাসী ওই বাংলাদেশির নাম মোহাম্মদ রাইফুল। তিনি আরব অমিরাতের আল আইন শহরের বাসিন্দা এবং পেশায় একজন গাড়িচালক।

খালিজ টাইমস বলছে, আল আইন শহরের মোহাম্মদ রাইফুল গত বছরের ১০ ডিসেম্বর কেনা টিকিটে সর্বকালের সবচেয়ে বড় পুরস্কার জিতেছেন। তার টিকিট নাম্বার ছিল ০৪৩৬৭৮। 

প্রায় তিন দশক আগে ১৯৯২ সালে আবুধাবি বিমানবন্দর ও শহরের প্রচারের জন্য বিগ টিকেট লটারি চালু করা হয়েছিল। প্রতিমাসে এই লটারির ড্র অনুষ্ঠিত হয়। প্রথম স্থানের জন্য পুরস্কারের অর্থের মূল্য প্রতি মাসে পরিবর্তিত হয়। ইংরেজি নববর্ষ উপলক্ষে জানুয়ারিতে প্রথম পুরস্কার ছিল ৩৫ কোটি দিরহাম (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১০৫ কোটি টাকা)।

এই পর্বে দ্বিতীয় পুরস্কার জিতেছেন ভারতীয় নাগরিক উমশাদ উল্লি ভেটিল। তিনি পেয়েছেন ১০ লাখ দিরহাম। আরও তিন ভারতীয় নিরশাদ নজর, রবিন কাদিয়ান ও আব্দুল বুরহান পুথিয়াভেটিল প্রত্যেকে ১ লাখ দিরহাম করে জিতেছেন।
এসএ/


Ekushey Television Ltd.

© ২০২৩ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি