ঢাকা, সোমবার   ০১ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭

Ekushey Television Ltd.

লন্ডনে ১০ দিনের ব্যবধানে মারা গেল সহোদর

সরওয়ার হোসেন, লন্ডন থেকে

প্রকাশিত : ২২:১৩ ৬ এপ্রিল ২০২০ | আপডেট: ২২:১৯ ৬ এপ্রিল ২০২০

করোনা ভাইরাস

করোনা ভাইরাস

যুক্তরাজ্যে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বাঙ্গালী পাড়া খ্যাত পূর্ব লন্ডনে মৃত্যুর সংখ্যা ক্রমেই বাড়ছে। ১০ দিনের ব্যবধানে মারা গেলেন সহোদর। এ নিয়ে এখানে প্রবাসী বাংলাদেশির মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪০-এ।

গতকাল (৫ এপ্রিল) পূর্ব লন্ডনের শেডওয়েলহিথ এলাকায় মারা যান ৩২ বছর বয়সী এনামুল ওয়াহিদ। এর আগে গত ২৬ মার্চ মৃত্যুবরণ করেন তার বড়ভাই দেলোয়ার ওয়াহিদ (৩৭)। 

তাদের নিকট আত্মীয় নাসির আহমদ শ্যামল জানিয়েছেন, মৃত দেলোয়ার ওয়াহিদ-এর স্ত্রী ও দুই ছেলে রয়েছে। অপরদিকে, মৃত এনামুল ওয়াহিদ স্ত্রী, ১ ছেলে ও ১ মেয়ে রেখে গেছেন। তাদের দেশের বাড়ি নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নের দক্ষিণগ্রাম। 

এদিকে, পূর্ব লন্ডনের স্টেপনীগ্রীন এলাকায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আজ সোমবার মারা গেছেন প্রবীণ কমিউনিটি ব্যক্তিত্ব মাওলানা আব্দুল মুকিত (৬৭)। 

জানা গেছে, মাত্র ৩ সপ্তাহ পূর্বে তিনি বাংলাদেশ ঘুরে এসেছেন। তার দেশের বাড়ি বিয়ানীবাজার উপজেলার তিলপাড়া ইউনিয়নের সউড়া গ্রামে। একই গ্রামের বাসিন্দা বিশিষ্ট ক্যাটারার্স ফরহাদ হোসেন টিপু এক ফেসবুক বার্তায় এ খবর নিশ্চিত করেন। জানা গেছে, মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ মেয়ে, ৪ ছেলেসহ অসংখ্য আত্মীয় স্বজন রেখে গেছেন।

এছাড়া করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন পূর্ব লন্ডনের ক্যানিং টাউনের বাসিন্দা প্রবীণ কমিউনিটি ব্যক্তিত্ব বদরুল ইসলাম টুনু মিয়া। তার দেশের বাড়ি সিলেটের বিশ্বনাথ উপজেলার দেওকলস ইউনিয়নের কোনারাই গ্রামে। তিনি গত ৫ এপ্রিল লন্ডনের একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন। 

একইদিন (৫ এপ্রিল) করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন পূর্ব লন্ডনের ক্যামডেন এলাকার বাসিন্দা মো. আবুল কালাম (৬০)। দুই সন্তানের জনক আবুল কালাম সাত দিন ধরে করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে বাসায় আইসোলেশনে ছিলেন।

সরকারি কোনো পরিসংখ্যান না থাকলেও কমিউনিটি নেতৃবৃন্দের দেয়া তথ্য মতে, এ নিয়ে যুক্তরাজ্যে ইতিমধ্যে প্রায় ৪০ জন বাংলাদেশি করোনা ভাইরাসে মারা গেছেন।

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি