ঢাকা, মঙ্গলবার   ২৫ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১৩ ১৪২৬

Ekushey Television Ltd.

লম্বা চুলের গিনেস রেকর্ড নীলাংশীর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৬ ২১ জানুয়ারি ২০২০

লম্বা চুলের গিনেস রেকর্ডের স্বীকৃতি পত্র নিয়ে বসে এবং দাঁড়ানো অবস্থায় নীলাংশী জয়

লম্বা চুলের গিনেস রেকর্ডের স্বীকৃতি পত্র নিয়ে বসে এবং দাঁড়ানো অবস্থায় নীলাংশী জয়

বিশ্বের সবচেয়ে লম্বা চুল ভারতের গুজরাট রাজ্যের নীলাংশী জয়ের। যা গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বইয়ে স্থান পেয়েছে। যদিও অপ্রাপ্তবয়স্কদের লম্বা চুলের রেকর্ডটি তার দখলেই ছিল। ১৭ বছর বয়সী ভারতীয় এই কিশোরীর চুলের দৈর্ঘ্য এখন ৬ ফুট ৩ ইঞ্চি।

২০১৮ সালে নীলাংশীর চুল অপ্রাপ্তবয়স্কদের মধ্যে সব থেকে লম্বা ছিল। তখন তার চুলের দৈর্ঘ্য ছিল প্রায় সাড়ে পাঁচ ফুট। নিজের সেই রেকর্ড টপকে এখন তার চুলের দৈর্ঘ্য ১৯০ সেন্টিমিটার বা প্রায় ছয় ফুট তিন ইঞ্চি। যা বিশ্বের আর কারও নেই, তাই গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের স্বীকৃতি দেওয়া হয়েছে।

নতুন রেকর্ডের পর নীলাংশী সংবাদমাধ্যমকে জানিয়েছেন, সে কোনো দিন নিজের চুল কাটতে চায় না। ভবিষ্যতে সে পরিকল্পনাও নেই, কারণ তার চুল ভীষণ প্রিয়। লম্বা চুলের রহস্য জানতে চাওয়ায় নীলাংশী বলেছে, তার মা বিশেষ কিছু উপাদান দিয়ে ঘরোয়া পদ্ধতিতে একটি তেল তৈরি করেন। ছোটবেলা থেকেই সেই তেল ব্যবহার করে আসছে নীলাংশী। 

গত ১১ বছর ধরে চুল কাটেনি নীলাংশী। তার বয়স যখন ৬, তখন সেলুনে চুল কাটাতে গিয়ে খারাপ অভিজ্ঞতা হওয়ার পর থেকে এখন পর্যন্ত একবারও চুল কাটেনি।

দ্বাদশ শ্রেণিতে পড়া নীলাংশী ভবিষ্যতে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হতে চান। তার পড়াশোনার ক্ষেত্রে এতো লম্বা চুল কখনো বাধা হয়নি। যখন তার মা চুলে তেল মাখান বা জট ছাড়াতে বসেন, নীলাংশীর হাতে থাকে বই। নিজের মতো পড়া চালিয়ে যেতে থাকেন নীলাংশী। এটা তার ছোটবেলার অভ্যাস। 

এএইচ/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি