ঢাকা, শনিবার   ২৬ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ১১ ১৪২৭

Ekushey Television Ltd.

লেবাননের প্রধানমন্ত্রীর পদত্যাগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:০১ ১০ আগস্ট ২০২০

হাসান দিয়াব

হাসান দিয়াব

পদত্যাগ করেছেন লেবাননের প্রধানমন্ত্রী হাসান দিয়াব। বৈরুতে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় তার নেতৃত্বাধীন সরকার পদত্যাগের ঘোষণা দেবে বলেও রয়টার্সকে নিশ্চিত করেছেন লেবাননের স্বাস্থ্যমন্ত্রী।

তিনি বলেন, প্রধানমন্ত্রী হাসান দিয়াব নেতৃত্বাধীন সরকার শিগগিরই পদত্যাগের ঘোষণা দেবে। স্থানীয় সময় সোমবার (১০ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে জাতির উদ্দেশে দেয়া এক ভাষণে পুরো সরকারের পদত্যাগের ঘোষণা দিতে যাচ্ছেন হাসান দিয়াব।

গত মঙ্গলবারের বিস্ফোরণের জন্য লেবাননে দীর্ঘদিনের দুর্নীতি এবং লেবাননকে ২৫ কোটি ইউরো আর্থিক সহায়তা দিচ্ছে আন্তর্জাতিক সম্প্রদায়। তবে দেশটিতে রাজনৈতিক সংস্কার প্রয়োজন বলে মনে করে বিশ্ব শক্তিগুলো।

রোববার ফ্রান্সের নেতৃত্বে এক ভার্চুয়াল সম্মেলনে বলা হয়, এই অর্থ সরাসরি লেবাননের জনগণের উন্নয়নে ব্যয় করতে হবে। একইসঙ্গে নিশ্চিত করতে হবে দক্ষতা ও স্বচ্ছতা। আন্তর্জাতিক নেতৃবৃন্দ আরো জানায়, ভবিষ্যতেও লেবাননের পাশে থাকবেন তারা।

এদিকে, বৈরুতে রাসায়নিক গুদামে বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ২২০ জনে দাঁড়িয়েছে। দেশটিতে অব্যাহত আছে সরকারবিরোধী বিক্ষোভ। রবিবার রাতেও বৈরুতে পুলিশ ও বিক্ষোভকারীদের ব্যাপক সংঘর্ষ হয়।

বৈরুতে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় সরকারবিরোধী তীব্র বিক্ষোভের মাঝে সোমবার দেশটির আরো দুজন মন্ত্রী পদত্যাগ করেন। এ নিয়ে দেশটির ৯ এমপি এবং মন্ত্রিসভার অন্তত চার সদস্য পদত্যাগ করেন।

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি