ঢাকা, ২০১৯-০৬-২০ ৩:১৩:১১, বৃহস্পতিবার

Ekushey Television Ltd.

শাহরুখ, দীপিকার মতো তারকাদের পিছনে ফেলে শীর্ষে বিরাট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫৩ এএম, ১২ জানুয়ারি ২০১৯ শনিবার

সেলেব্রিটিদের জনপ্রিয়তার দিকে তাকিয়েই বিজ্ঞাপন তৈরি করে সংস্থাগুলো। কোন সেলেব্রিটির ‘ব্র্যান্ড ভ্যালু’ কত? কে কতটা প্রভাব ফেলতে পারে একটা বিজ্ঞাপনের মাধ্যমে, তা দেখা হয়।

এবার আসুন জেনে নেওয়া যাক ভারতের সেলেব্রিটিদের মধ্যে কার ব্র্যান্ড ভ্যালু কত-

১) বিরাট কোহলি

ভারতীয় ক্রিকেট অধিনায়ক বিরাট কোহালি ছাড়া আর কার দখলে থাকতে পারে প্রথম স্থানটি। ডাফ অ্যান্ড ফেল্পসের এই সমীক্ষায় ‘দ্য বোল্ড, দ্য বিউটিফুল অ্যান্ড দ্য ব্রিলিয়ান্ট’-এই তিনটি বৈশিষ্টের ভিত্তিতে যে রিপোর্ট এসেছে তাতে বলিউড তারকাদের পিছনে ফেলে দিয়েছেন বিরাট। এই মুহূর্তে বিরাটের ব্র্যান্ড ভ্যালু প্রায় ১৭০.৯ মিলিয়ন ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ১২০৫ কোটি টাকা।

২) দীপিকা পাড়ুকোন

দ্বিতীয় স্থানটি দখল করেছেন বলিউড নায়িকা দীপিকা পাড়ুকোন। ‘পদ্মাবত’ নায়িকার ব্র্যান্ড ভ্যালু প্রায় ১০২.৫ মিলিয়ন ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ৭২৩ কোটি টাকা।

৩)অক্ষয় কুমার

 ‘প্যাডম্যান’ নায়ক অক্ষয় কুমার রয়েছেন তৃতীয় স্থানে। তার ব্র্যান্ড ভ্যালু ৬৭.৩ মিলিয়ন ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ৪৪৭ কোটি টাকা ।

৪)রণবীর সিংহ

চার নম্বরে রয়েছেন রণবীর সিংহ। ‘সিম্বা’ অভিনেতার ব্র্যান্ড ভ্যালু প্রায় ৪৪৫ কোটি টাকা। অর্থাৎ নবদম্পতি দীপিকা ও রণবীরের ব্র্যান্ড ভ্যালু মেলালেও তা বিরাট কোহালিকে ছাপিয়ে যেতে পারেনি।

৫) শাহরুখ খান

পাঁচ নম্বরে রয়েছেন শাহরুখ খান। তার ব্র্যান্ড ভ্যালু প্রায় ৬০.৭ মিলিয়ন ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় যা প্রায় ৪২৮ কোটি টাকা।

৬) সালমান খান

ষষ্ঠ স্থানে রয়েছেন সলমন খান। তার ব্র্যান্ড ভ্যালু এই মুহূর্তে ৫৫.৮ মিলিয়ন ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ৩৯৪ কোটি টাকা।

৭) অমিতাভ বচ্চন

সপ্তম স্থানে রয়েছেন অমিতাভ বচ্চন। তার ব্র্যান্ড ভ্যালু এই মুহূর্তে ৪১.২ মিলিয়ন ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ২৯০ কোটি টাকা।

৮) আলিয়া ভট্ট

অষ্টম স্থানে রয়েছেন আলিয়া ভট্ট। তার ব্র্যান্ড ভ্যালু এই মুহূর্তে ৩৬.৫ মিলিয়ন ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ২৫৮ কোটি টাকা।

৯) বরুন ধওয়ান

নবম স্থানে রয়েছেন বরুন ধওয়ান। তার ব্র্যান্ড ভ্যালু এই মুহূর্তে ৩১.৬ মিলিয়ন ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ২২৩ কোটি টাকা।

১০) হৃতিক রোশন

দশম স্থানে রয়েছেন হৃতিক রোশন । তার ব্র্যান্ড ভ্যালু এই মুহূর্তে ৩১ মিলিয়ন ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ২১৯ কোটি টাকা।

তথ্যসূত্র: আনন্দবাজার

এমএইচ/

ফটো গ্যালারি



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি