ঢাকা, বুধবার   ০৪ আগস্ট ২০২১, || শ্রাবণ ১৯ ১৪২৮

শিক্ষার্থীদের ক্ষতি পুষিয়ে দেবে সরকার: শিক্ষামন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:২১, ১৭ জুলাই ২০২১ | আপডেট: ২৩:২৬, ১৭ জুলাই ২০২১

করোনার কারণে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখেছে সরকার। যা এখনো চলমান রয়েছে। এরমধ্যে কয়েক দফায় শিক্ষাপ্রতিষ্ঠান খোলার চেষ্টা করেও শেষ পর্যন্ত সম্ভব হয়নি। এমন অবস্থায় গতবারের এইচএসসি পরীক্ষাও নেওয়া যায়নি। পরে জেএসসি ও এসএসসির ফলাফলের ওপর মূল্যায়নের ভিত্তিতে ফলাফল দেওয়া হয়েছে। এবারও সময়মতো পরীক্ষা নেওয়া যাচ্ছে না। দীর্ঘদিন ধরে শ্রেণিকক্ষে পাঠদান না হওয়ায় মারাত্মক ক্ষতির মুখে পড়েছেন শিক্ষার্থীরা।

এই পরিস্থিতিতে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, সরকার বিশেষ পরিকল্পনার মাধ্যমে শিক্ষার্থীদের করোনার ক্ষতি পুষিয়ে দেবে। এ লক্ষ্যে তার মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে।

আজ শনিবার বিকেলে ঢাকার একটি হোটেলে অনুষ্ঠিত রোটারি ইন্ট্যারন্যাশনাল বাংলাদেশ জেলা-৩২৮১ এর অভিষেক অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। 

রোটারি গভর্ণর ব্যারিস্টার মোতাসিম বিল্লাহ ফারুকীর সভাপতিত্বে এই অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, রোটারির সাবেক গভর্ণরবৃন্দ, ইভেন্ট চেয়ারম্যান হাফিজ উদ্দিন বিপ্লব প্রমুখ।

শিক্ষামন্ত্রী বলেন, দেশের প্রত্যন্ত অঞ্চলে শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রীদের জন্য রোটারির ৫০০ ক্লাবের মাধ্যমে ৪২ কোটি টাকা ব্যয়ে যে কমফোর্ট জোন স্থাপন করবে তা শিক্ষা ব্যবস্থায় স্বাস্থ্যকর পরিবেশ সৃষ্টিতে ব্যাপক অবদান রাখবে।

রোটরি গভর্ণর ব্যারিস্টার ফারুকী বলেন, করোনা পরিস্থিতি মোকাবেলায় রোটারিয়ানগণ সারাদেশে শুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। অসুস্থদের চিকিৎসা এবং অসহায়দের জন্য দেশের প্রত্যন্ত অঞ্চলে রোটারিয়ানগণ খাবার পৌছে দিচ্ছেন। করোনা ছাড়াও ভবিষ্যত সম্ভাব্য যেকোন দুর্যোগ মোকাবেলায় রোটারির ভুমিকা আরও জোরদার হবে।
কেআই//
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি