ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

শিল্পকলায় রাজনের ‘সাইলেন্স ইম্পসিবল’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৮, ১১ ডিসেম্বর ২০১৮

বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে আগামী ১৫ ডিসেম্বর মঞ্চস্থ হবে জনপ্রিয় মূকাভিনেতা রিজোয়ান রাজন-এর একক মূকাভিনয় ‘সাইলেন্স ইম্পসিবল’। এদিন সন্ধ্যা ৭টায় জাতীয় নাট্যশালার স্টুডিও থিয়েটার হলে প্রদর্শিত হবে চট্টগ্রামের স্বনামধন্য মাইম দল প্যান্টোমাইম মুভমেন্ট-এর ব্যতিক্রমী এ নাটকের বিশেষ প্রদর্শনী।
সাইলেন্স ইম্পসিবল প্রযোজনায় সাতটি ভিন্ন ধরনের গল্পের উপস্থাপনা রয়েছে। বাস্তবতা আর ফ্যান্টাসির মিশেলে মূকাভিনয়গুলো হয়ে উঠেছে প্রাণবন্ত ও নাটকীয়। এখানে নেই  রাজনীতির কোনো জটিল সমীকরণ। শুধু আছে নির্মল বেঁচে থাকার আকুল আকুতি। সাইলেন্স ইম্পসিবল প্রযোজনায় মূকাভিনয়ের সার্বজনীনতাকে সহজভাবে উপস্থাপনের চেষ্টা করা হয়েছে বলে জানিয়েছেন প্যান্টোমাইম মুভমেন্টের দল প্রধান রিজোয়ান রাজন।
দলগত চর্চায় অভ্যস্ত হলেও মূকাভিনয়ের জনপ্রিয় ধারা মনোমাইম (একক মূকাভিনয়) প্রদর্শনীর মাধ্যমে শক্তিশালী এই শিল্পটিকে দেশের প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে দিতে চান এবং বাংলাদেশের মূকাভিনয়ের ধারাকে নাট্যচর্চার সমান্তরালে নিয়মিত চর্চার পরিবেশ সৃষ্টিতে কাজ করতে চান বলে জানান রাজন।

প্রদর্শনীর দিন হল কাউন্টারে টিকেট পাওয়া যাবে।
উল্লেখ্য, রিজোয়ান রাজন ভারতের ন্যাশনাল মাইম ইন্সটিটিউটের একজন স্নাতকোত্তর। মূকাভিনয় জানা-অজানা নামে তার একটি গ্রন্থ রয়েছে। পাশাপাশি তিনি বাংলাদেশ মূকাভিনয় ফেডারেশনের সেক্রেটারি জেনারেলের দায়িত্ব পালন করছেন।
এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি