ঢাকা, রবিবার   ১৭ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৩ ১৪২৬

Ekushey Television Ltd.

শিশুকন্যাকে জীবন্ত কবর দিতে গিয়ে দুইজন আটক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১১ ১ নভেম্বর ২০১৯ | আপডেট: ২০:৩৪ ১ নভেম্বর ২০১৯

শিশুকন্যাকে জীবিত কবর দিতে গিয়ে হাতেনাতে ধরা পড়ল দুই ব্যক্তি। অঘটন ঘটে যাওয়ার আগেই অবশ্য শিশুটিকে উদ্ধার করতে সক্ষম হয়েছে পুলিশ। ওই দুই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। কন্যাসন্তান হওয়াতেই তারা এমন পদক্ষেপ করতে গিয়েছিল বলে সন্দেহ পুলিশের।

বৃহস্পতিবার ভারতের হায়দরাবাদের জুবিলি বাস স্ট্যান্ডের কাছে এই ঘটনা ঘটে। স্থানীয় পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই দিন সকালে অভিযুক্ত দু’জনের উপর নজর পড়ে এক অটোচালকের। হাতে ব্যাগ নিয়ে বাসস্ট্যান্ড সংলগ্ন মাঠের এক পাশে মাটি খুঁড়ছিল তারা।

আনন্দবাজার বলছে, অভিযুক্তদের গতিবিধি দেখে সন্দেহ হওয়ায় পুলিশে খবর দেন ওই অটোচালক। প্রায় সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে হাজির হয় পুলিশের একটি দল। ব্যাগে কী আছে জানতে চাইলে অভিযুক্তরা জানায়, জটিল অস্ত্রোপচার চলাকালীন তাদের নাতনির মৃত্যু হয়েছে। কিন্তু বাসে-ট্রেনে মৃতদেহ আনা সম্ভব নয়। তাই কম্বলে মুড়ে, ব্যাগে করে আনা হয়েছে।

An alert Auto driver not only saved life of a newly born baby girl but also nabbed two person while they were trying to bury the infant alive. Police suspect a case of female infanticid. #Hyderabad pic.twitter.com/RJp9IOIWGQ

— Aashish (@Ashi_IndiaToday) October 31, 2019

 

কিন্তু ব্যাগ পরীক্ষা করতে গিয়ে পুলিশ দেখে, দিব্যি বেঁচে রয়েছে শিশুটি। ঘটনার সময় মোবাইলে তোলা ভিডিয়োতেও শিশুটিকে নড়াচড়া করতে দেখা গিয়েছে, যা ইতিমধ্যেই ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়।

শিশুটিকে উদ্ধার করে স্থানীয় গান্ধী হাসপাতালে পাঠিয়েছে পুলিশ। গ্রেফতার করা হয়েছে অভিযুক্ত ওই দু’জনকে। তারা করিমনগর জেলার বাসিন্দা বলে জানা গিয়েছে। 

স্থানীয় থানার কনস্টেবল এস বেঙ্কট রামকৃষ্ণ জানিয়েছেন, গ্রেফতারকৃতদের মধ্যে এক জন মেয়েটির দাদু, অপরজন কাকা। কন্যাসন্তান হওয়াতেই তারা এমন পদক্ষেপ নিতে গিয়েছিল বলে প্রাথমিক তদন্তে উঠে এসেছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। জিজ্ঞাসাবাদ করা হচ্ছে ওই দু’জনকে।

এসি
 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি