ঢাকা, বুধবার   ১২ আগস্ট ২০২০, || শ্রাবণ ২৯ ১৪২৭

Ekushey Television Ltd.

শুভ জন্মদিন মৌসুমী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৫৫ ৩ নভেম্বর ২০১৯

ঢালিউডের প্রিয়দর্শিনী তিনি। ঢাকাই সিনেমার উজ্জ্বল নক্ষত্র। কয়েক দশক ধরে দাপটের সঙ্গে অভিনয় করে জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করছেন। তিনি বাংলাদেশের চলচ্চিত্র জগতের প্রিয়দর্শিনী মৌসুমী। আজ তার জন্মদিন। ১৯৭৩ সালের ৩ নভেম্বর খুলনায় জন্মগ্রহণ করেন এই তারকা।

সব সময়ই মৌসুমী তার জন্মদিন পরিবারের সঙ্গে উদযাপন করেন। তবে মাঝে মাঝে ভক্ত ও কাছের মানুষদের সঙ্গে কাটে বিশেষ দিনটি।

আজকের দিনটি নিয়ে মৌসুমী বলেন, ‘সবকিছু মিলিয়েই এবার আর বিশেষ কিছু করা হচ্ছে না। কোনো পরিকল্পনাও নেই। তবে আল্লাহর কাছে প্রার্থনা করি এবং আমার ভক্ত, দর্শদের কাছে দোয়া চাই যেন সুস্থ থাকি। স্বামী, সন্তানসহ পরিবারের সবাইকে নিয়ে যেন ভালো থাকি। আমার সৌভাগ্য, আমি সুন্দর মনের একজন মানুষকে জীবনসঙ্গী হিসেবে পেয়েছি। আমার সৌভাগ্য যে, ফারদিন ও ফাইজার মতো আদরের দুটি সন্তান আছে আমার। ওদের মধ্যেই আমি আমার শান্তি খুঁজে পাই। আল্লাহ যেন তাদের মানুষের মতো মানুষ করার তৌফিক দান করেন।’

এ দিকে মৌসুমীর জন্মদিন প্রসঙ্গে ওমর সানী বলেন, ‘আমরা এখন ঢাকার বাইরে আছি। ছেল-মেয়েকে নিয়েই আমরা জন্মদিনের কেক কাটব। আর তিনটি এতিমখানার বাচ্চাদের খাওয়াব। মৌসুমীর জীবনের মঙ্গল কামনায় সেখানে মিলাদ মাহফিল হবে, দোয়া হবে। এভাবেই জন্মদিন পালন করতে বেশি পছন্দ তার। তাই আমি সেভাবেই আয়োজন করেছি। তবে এ নিয়ে বিস্তারিত কিছু বলতে চাই না। তাহলে তা বিজ্ঞাপন হয়ে যাবে। এটা একান্তই মানবিকতার জায়গা থেকে করা। তাই এ নিয়ে খুব বেশি কিছু বলাটাও উচিত না।’

তিনি আরও বলেন, ‘সত্যি বলতে কী মৌসুমী আমার জীবনের আশীর্বাদ। মৌসুমী শুধু আমার স্ত্রী নয়, কিংবা আমার সন্তানদের মা-ই নয়, মৌসুমী এ দেশের কোটি দর্শকের ভালোবাসা। ব্যক্তি মৌসুমী আমার স্ত্রী কিন্তু একজন নায়িকা মৌসুমী এ দেশের মানুষের ভালোবাসার ব্যক্তিত্ব। তার জন্য অনেক শুভ কামনা।’

উল্লেখ্য, মৌসুমী প্রথম সিনেমা ‘কেয়ামত থেকে কেয়ামত’। এ সিনেমার মাধ্যমে নায়িকা হিসেবে তুমুল জনপ্রিয়তা পান মৌসুমী। আর সেই দর্শকপ্রিয়তার রেশ ধরেই এখন পর্যন্ত ২০০টির অধিক সিনেমায় অভিনয় করেছেন তিনি। চলচ্চিত্রের পাশাপাশি ছোট পর্দার বেশ কিছু নাটক ও বিজ্ঞাপন চিত্রে অভিনয় করেছেন মৌসুমী।

মৌসুমী ১৯৯৬ সালের ২ আগষ্ট তারিখে আরেক জনপ্রিয় চিত্রনায়ক ওমর সানীর সঙ্গে বিবাহ বন্ধনে আবন্ধ হন। দাম্পত্য জীবনে তাদের ফারদিন এহসান স্বাধীন এবং ফাইনা নামের দুটি সন্তান রয়েছে।

শুধু নায়িকা হিসেবে নয়, সিনেমাতে প্লেব্যাক করেও দারুণ আলোচিত হন মৌসুমী। আইয়ুব বাচ্চুর সঙ্গে তার প্লেব্যাক করা গান ‘কি দারুণ দেখতে, টানা টানা চোখ দুটো, যেন শুধু বলে কাছে আসতে, এই ভেজা ভেজা ঠোঁট দুটো বলে, ভালবাসতে’ ব্যাপকভাবে জনপ্রিয় হয়।

এছাড়াও ‘ছায়াছবি’ শিরোনামের চলচ্চিত্রে ‘মন যা বলে বলুক, আমি তোমার হবো, চোখ যা দেখে দেখুক, আমি তোমাকেই দেখবো’ এই গানটি মৌসুমী’র লেখা। অভিনয়ের পাশাপাশি মৌসুমী ‘কখনো মেঘ কখনো বৃষ্টি’ ও ‘মেহের নিগার’ নামের সিনেমাও পরিচালনা করেছেন।
এসএ/

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি