ঢাকা, শনিবার   ২৪ আগস্ট ২০১৯, || ভাদ্র ৯ ১৪২৬

Ekushey Television Ltd.

সচেতনতামূলক ভিডিও নির্মাণ করে দর্শকপ্রিয় সৌরভ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩৯ ৩ আগস্ট ২০১৭ | আপডেট: ২১:৩২ ৩ আগস্ট ২০১৭

সৌরভ ইমাম

সৌরভ ইমাম

সৌরভ ইমাম। পেশা সাংবাদিকতা। ফেসবুক-টুইটারসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ পরিচিত মুখ। ক্রীড়া প্রতিবেদক হিসেবে তার যতটা না পরিচিতি তার চেয়ে কয়েকগুন খ্যাতি অর্জন করেছেন বিভিন্ন ভিডিও নির্মাণ করে। তিনি মাদক বিরোধী, জনদুর্ভোগ, শিক্ষা, সমাজের অবহেলিত শিশু-কিশোর এবং বিভিন্ন জনসচেতনামূলক ভিডিও তৈরি করেন স্ব-উদ্যোগে। অন্যরাও যেন তাকে দেখে অনুপ্রাণিত হন কিংবা সংশ্লিষ্ট বিষয়ে সচেতন হন সেজন্য সেই ভিডিওগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দেন। তার বেশ কয়েকটি ভিডিও এরইমধ্যে ব্যাপক সাড়া ফেলেছে দর্শকদের মাঝে। ভিডিওগুলো দেখে মুগ্ধ হয়ে অনেকেই সেগুলোতে লাইক দিচ্ছেন, কমেন্ট করছেন। জনসচেতনতামূলক ও মানুষের উপকারে আসে এমন সব ভিডিও আরও তৈরি করতে সৌরভকে অনুরোধ করছেন তার অনেক ফেসবুক ফলোয়ার।

সৌরভ ইমামের বাড়ি নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে। তিনি দেশের শীর্ষস্থানীয় বেসরকারি স্যাটেলাইন চ্যানেল একুশে টেলিভিশনের স্পোর্টস রিপোর্টার। ব্যাতিক্রমী এই উদ্যোগের বিষয়ে সৌরভ জানান, লোকজন টেলিভিশনের পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে সময় বেশী দিয়ে থাকে। এই শক্তিশালী মাধ্যমে সহজেই মানুষের বিশেষ করে তরুণদের কাছে যাওয়া যায়। দীর্ঘদিন টেলিভিশন এবং রেডিওতে কাজের অভিজ্ঞতা পুঁজি করে সামাজিক যোগাযোগ মাধ্যম উপযোগী ভিডিওগুলো নির্মাণ করছি। মান ঠিক রেখে সচেতনতামূলক ভিডিও তৈরি আমার লক্ষ্য। এর মাধ্যমে নানা সমস্যাগুলো তুলে ধরা এবং মানুষকে সচেতন করাই আমার লক্ষ্য। 

কী কী বিষয় নিয়ে কাজ করছেন এমন প্রশ্নের জবাবে সৌরভ বলেন, বর্তমান মাদক বিরোধী, শিক্ষামূলক এবং তথ্য নির্ভর ভিডিও নির্মাণ করছি। সামনের দিনগুলোতে পর্যটন, মানবসম্পদ, অবহেলিত মানুষ, মেধাবী, প্রতিভাবান ব্যাক্তিদের নিয়ে ভিডিও নির্মানের পরিকল্পনা আছে। যে বিষয়গুলোতে মানুষের আগ্রহ আছে এসব নিয়ে কাজ করলে মানুষ একদিকে উপকৃত হয়, অন্যদিকে সচেতনও হয়।

মিডিয়ায় বেশ কয়েকটি মাধ্যমে কাজ করেছেন সৌরভ। কোনটিকে বেশি উপভোগ করছেন এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, সবচেয়ে বেশী উপভোগ করছি উপস্থাপনা। স্টেজে উপস্থাপনা করছি অনেক দিন। মাঝে টিভিতে বেশ কিছু অনুষ্ঠান উপস্থাপনাও দর্শকদের ভাল সাড়া পেয়েছি।

মিডিয়ায় কাজের প্রতি সৌরভের আগ্রহ জন্মে কবিতা আবৃত্তি দিয়ে। জাতীয় শিক্ষা সপ্তাহে কবিতা আবৃত্তি করে গোটা দেশে দ্বিতীয় হয়ে প্রধানমন্ত্রীর কাছ থেকে পদক পান সৌরভ। তখন থেকেই মিডিয়ার কাজ করতে এক ধরনের প্রতিতি তৈরি হয় তার মাঝে। পরবর্তীতে রেডিওতে খবর পড়া, মাঝে কিছুদিন টিভি নাটকে অভিনয়, গানের অনুষ্ঠান করেছেন। সঙ্গে ছিল স্টেজে উপস্থাপনা। আর এখন একুশে টেলিভিশনে সাংবাদিকতা। তিনি অভিনয় ছেড়ে দিলেও মঞ্চ উপস্থাপনা করে যাচ্ছেন নিয়মিত। বিভিন্ন ইভেন্টে উপস্থাপনা করে দর্শকদের মাতিয়ে আনন্দ পান।

দর্শকদের ভালোবাসা পুঁজি করে সামনের দিনগুলোতে জনসচেতনতামূলক এবং সমাজের বঞ্চিত মানুষদের নিয়ে আরও কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছেন বহুমুখী প্রতিভার অধিকারী এই তরুণ।

https://www.facebook.com/172802373260763/videos/178143812726619/?hc_ref=ARS2vobpaGTL5sxMiiN2onkRrmMxrL4ZnSkFsF4uIK1k-NF7XCtSByfcHuEV-y6-L7s&pnref=story

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি