ঢাকা, সোমবার   ০৬ এপ্রিল ২০২০, || চৈত্র ২৪ ১৪২৬

Ekushey Television Ltd.

সন্তান জন্ম দিতে সাইকেলে হাসপাতালে মন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৪ ২০ আগস্ট ২০১৮

নিজের প্রথম সন্তান জন্ম দিতে সাইকেল চালিয়ে হাসপাতালে গেলেন নিউজিল্যান্ডের এক মন্ত্রী। গর্ভধারণের ৪২ সপ্তাহের মাথায় নিজেই সাইকেল চালিয়ে হাসপাতালে যান দেশটির নারী বিষয়ক মন্ত্রী জুলি জেন্টার।

গতকাল রবিবার সাইকেল চালিয়ে হাসপাতালে যাওয়ার সময় জুলির সাথে তার বন্ধুও ছিলেন। জুলি জেন্টার হাসপাতালে যাওয়ার আগে ইন্সটাগ্রামে সাইকেল চালানোর একটি ছবি পোস্ট করেন।

সেখানে তিনি লেখেন, “গাড়িতে জায়গা ছিলো না বলে সাইকেল চালিয়ে যেতে হলো। আরও আগে শেষ কয়েক সপ্তাহ থেকেই সাইক্লিং করা উচিত ছিলো। এতে ব্যথা আরও কম মনে হতো ”। এসময় তিনি গতদিনের সকালকে ‘বিউটিফুল সানডে মর্নিং’ হিসেবে উল্লেখ করেন।

গত জুনে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জ্যাকিনা আর্ডার্ন-ও সন্তান জন্ম দিয়েছিলেন। পৃথিবীর ইতিহাসে দ্বিতীয় নারী রাজনৈতিক হিসেবে কোন সরকারি পদে থাকাকালীন সময়ে সন্তান জন্ম দেন জ্যাকিনা। জ্যাকিনা ও জুলি উভয়েই অকল্যান্ড সিটি হাসপাতালে তাদের সন্তান জন্ম দেন।

৩৮ বছর বয়সী জুলি জেন্টার নিউজিল্যান্ডের পরিবহণ বিষয়ক প্রতিমন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করছেন। সাইক্লিং এর প্রতি বরাবরই পৃষ্ঠপোষকতা করেন বলে খ্যাতি আছে এই মন্ত্রীর।

প্রসঙ্গত, নিউজিল্যান্ডে দায়িত্বে থাকাকালীন নারী রাজনীতিকদের সন্তান জন্মদানের ঘটনা এটিই প্রথম নয়। বরং চলমান সংসদে শিশুকে বুকের দুধ খাইয়েছেন এমন নজিরও আছে দেশটিতে।

১৯৭০ সালে প্রথমবারের মতো এক নারী সাংসদ মা হয়েছিলেন। ১৯৮৩-তে আরেক নারী সাংসদ সংসদের ভেতরেই নিজের শিশুকে বুকের দুধ খাইয়েছেন।

সূত্রঃ বিবিসি

//এস এইচ এস//

 

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি