ঢাকা, শনিবার   ৩০ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭

Ekushey Television Ltd.

সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল এসোসিয়েশনের মাদকবিরোধী আলোচনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৫৩ ২১ জুন ২০১৮ | আপডেট: ২৩:৩৬ ২২ জুন ২০১৮

‘উঠো, জাগো এবং শ্রেয়কে বরণ করো এই মন্ত্রে দীক্ষিত সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল এসোসিয়েশনের উদ্যোগে মাদকবিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার ১৮ জুন সন্দ্বীপ উপজেলার মগধরা ১নং ওয়ার্ডের গুপ্তছড়া বাজারস্থ  সংগঠনের নিজ কার্যালয়ে ‘মাদককে না বলি, তরুণ ও আমাদের অস্তিত্বকে রক্ষা করি’ শীর্ষক আলোচনা সভা ও কার্যালয়ের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন- চেয়ারম্যান মাস্টার শাহজাহান বিএ,সভায় সভাপতিত্ব করেন মুক্তিযোদ্ধা শফিকুল মাওলা মানিক। 

বিশেষ অতিথি ছিলেন- মগধরা ইউপি চেয়ারম্যান এস এম আনোয়ার হোসেন, সন্দ্বীপ থানার ওসি (তদন্ত) আব্দুল হালিম, প্রেসক্লাব সাধারণ সম্পাদক ইলিয়াস কামাল বাবু, সহ-সভাপতি সুফিয়ান মানিক, সদস্য বাদল রায় স্বাধীন, নাট্যকার আবুল কাসেম শিল্পী, সংগঠনের উপদেষ্টা কাজী মনজুরুল আলম।

প্রধান অতিথি মাস্টার শাহজাহান বিএ বলেন, সরকার মাদক নির্মূলে যে পদক্ষেপ হাতে নিয়েছে তাতে অবশ্যই দেশ মাদক মুক্ত হবে। মাদকের কালো হাত ভেঙ্গে দিতে হলে রাজনৈতিক নেতা কর্মীদের সজাগ থাকতে হবে। পাশাপাশি এই সংগঠনের মত সবাইকে এগিয়ে আসতে হবে। ‘উঠো জাগো এবং শ্রেয়কে বরং করো এ শ্লোগান নিয়ে এগিয়ে যাওয়া সংগঠনটি বায়ান্ন ও একাত্তরের চেতনাকে বুকে ধারণ করে  সামাজিক, সাংস্কৃতিক ও মাদকবিরোধী সংগঠন হিসেবে গত দশ বছর ধরে সন্দ্বীপে ব্যাপক সুনাম কুড়িয়েছে। তারই ধারাবাহিকতায় সন্দ্বীপে যেন মাদকের অভয়ারন্য না হতে পারে সেজন্য সংগঠনটির ভূমিকা অত্যন্ত যুগান্তকারী।’

সংগঠনের প্রতিষ্ঠাতা কাজী ইফতেখারুল আলম তারেক বলেন, ‘মাদক সন্দ্বীপের তরুণ সমাজকে মাদকে আসক্ত করে ফেলছে ফলে তরুণ সমাজের অমিত সম্ভাবনা মাদকের ভয়াল থাবায় হারিয়ে যাচ্ছে। সমাজে নীরবে নিবৃতে মাদক ব্যবসা চলছে। যদি এর প্রভাব থেকে তরুণদের মুক্ত করা না যায় তবে আমাদের অস্তিত্ব বিপন্ন হবে। তাই আমি প্রশাসন ও রাজনীতিবিদদের কাছে সহযোগিতা কামনা করছি। একই সঙ্গে মাদক ও জঙ্গিবাদ নির্মূলে সংগঠনের শত তরুণ সবসময় সোচ্চার থাকবে।’   

সভায় বক্তারা আরও বলেন, সরকার মাদকের বিরুদ্ধে  যুদ্ধ ঘোষনা করে ইতোমধ্যে মাদক নির্মুলে অনেকটা সফল হয়েছে। কিন্তু সন্দ্বীপের বিষয়টি ব্যতিক্রম। এখানে ছোট খাটো যে কয়জন মাদকসেবী ও মাদক ব্যাবসায়ীকে ধরা হয়েছে তারা ২/১ দিন পর আবার এলাকায় ফিরে এসে পুরনো কাজে জড়িয়ে পড়ে বড় মাদক ব্যবসায়ীরা ধরাছোয়ার বাইরে রয়েছেন। যে কয়জন মাদকসেবী ও মাদকবিক্রেতা ধরা পড়েছে সেগুলো মাদকের অভয়ারন্য সন্দ্বীপে অনেকটা লোক দেখানোর মতো। তাই সন্দ্বীপের পুলিশ প্রশাসনকে মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থান নেওয়ার আহব্বান জানান।

সংগঠনের সদস্য হায়দার গাজী ও তারিনা ইয়াসমিনের ঝরার উপস্থাপনায় বক্তব্য রাখেন, সংগঠনের এবি কলেজ শাখার সহ-সাধারণ সম্পাদক সোহাগ হোসেন, এস এম শরিফুল ইসলাম সৌরভ, এবি কলেজ শাখার সহ সভাপতি জিহাদ হোসেন, এম আর কলেজ শাখার সাধারণ সম্পাদক আবেদ হোসেন রানা, এবি কলেজ ছাত্রলীগ সভাপতি শাহেদুর রহমান ফাহাদ, সাধারণ সম্পাদক আব্দুল হামিদ, কাজী রকিবুল আহসান, সন্দ্বীপ থানার ওসি (তদন্ত) আব্দুল হালিম, প্রেসক্লাব সাধারণ সম্পাদক ইলিয়াস কামাল বাবু, সহ-সভাপতি সুফিয়ান মানিক, সদস্য বাদল রায় স্বাধীন, নাট্যকার আবুল কাসেম শিল্পী, সংগঠনের উপদেষ্টা কাজী মনজুরুল আলম ও সংগঠনের প্রতিষ্ঠাতা কাজী ইফতেখারুল আলম তারেক, সংগঠনের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি রিদোয়ানুল বারী প্রমুখ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সংগঠনের সাধারণ সম্পাদক রবিউল আলম, সাংগঠনিক সম্পাদক কামরুল হাসান, নাট্যকার কামাল উদ্দিন তালুকদার, মগধরা ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ডের সদস্য এস এম সোহেল, সাজ্জাদ হোসেন,সাবেক ছাত্রনেতা নাসির উদ্দিনসহ এলাকার উল্লেখযোগ্য ব্যক্তিবর্গ।

এসএইচ/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি