ঢাকা, বৃহস্পতিবার   ২৬ নভেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ১২ ১৪২৭

Ekushey Television Ltd.

সরাইলে চলছে প্রতিমা শিল্পীদের তুলির শেষ আঁচড়

সরাইল সংবাদদাতা

প্রকাশিত : ১৯:৫৩ ১৯ অক্টোবর ২০২০

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলায় স্বাস্থবিধি মেনেই আগামী ২২ অক্টোবর থেকে অনুষ্ঠিত হতে যাচ্ছে হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা।

উপজেলা পূজা উদযাপন পরিষদ সূত্রে জানা যায়, এবছর এই উপজেলায় মোট ৪৮টি পূজা মণ্ডপে অনুষ্ঠিত হবে। শারদীয় দুর্গাপূজা, মণ্ডপে মণ্ডপে প্রতিমা কারিগরদের ব্যস্ততা চোখে পড়েছে, তবে প্রতিমা তৈরিতে ব্যস্ত থাকার পরও বলছে শেষ সময়ে অনেকেই পূজা করার সিদ্ধান্ত নেয়ার কারণে কম মূল্য নিতে হয়েছে অর্ডার। যদিও এবছর এই পূজাকে ঘিরে বেশ কিছু বিধি নিষেধ আরোপ করেছে সরকার। 

এদিকে সরাইল উপজেলা সদর ইউনিয়নের উচালিয়াপাড়ার স্বর্গীয় আশুতোষ চক্রবর্ত্তীর বাড়ির মণ্ডপের পূজা উদযাপন কমিটির উপদেষ্টা ডা. আশীষ কুমার চক্রবর্ত্তী বলেন, আমাদের মণ্ডপের পূজাটিকে ঘিরে সরাইল তথা ব্রাহ্মণবাড়িয়াবাসীর আগ্রহের জায়গাটা একটু বেশিই থাকে। এবছর আমাদের পূজা উদযাপনের ১১ বছর পূর্ণ হতে চলল, কিন্তু বিশ্বব্যাপী ছড়িয়ে পরা মহামারি করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে সরকারের নির্দেশনাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েই এবারের পূজা আয়োজন সাজিয়েছি। আমাদের প্রতিবছরের যেসব আয়োজন থাকে তার মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে, একাধিক তোরণ নির্মাণ, আলোকসজ্জা, সাংস্কৃতিক অনুষ্ঠান, ধুপারতি, প্রসাদ বিতরণ, বিনামূল্য লটারি ড্র, দশমির শোভাযাত্রাসহ প্রায় সব কিছুই বাতিল করেছি। 

এবিষয়ে উপজেলা নির্বাহী এ এস এম মোসা বলেন, ইতিমধ্যে সরাইল উপজেলার পূজা উদযাপন কমিটির মাধ্যমে ৪৮টি মণ্ডপের সভাপতি, সম্পাদক, আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতিনিধি, প্রতিটি ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দকে নিয়ে উপজেলা সম্মেলন কক্ষে উপজেলা চেয়ারম্যান মহোদয়ের উপস্থিতিতে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।এর দুদিন আগে সরাইল থানাতেও এমন একটি সভার আয়োজন করা হয়েছিল, সেখানে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছিল এবছর কোন মন্ডপে পুলিশ ফিক্সড করে দেয়া হবে না, তবে পূজার নিরাপত্তার জন্য পুলিশ সাদা পোষাকে ও টহলরত অবস্থায় থাকবে। 

সরাইল কেন্দ্রীয় কালীবাড়ির সভাপতি দিলীপ বনিক বলেন, স্বাস্থ্যবিধির ব্যবস্থা রেখেই সীমিত পরিসরে আমরা মায়ের পূজার আয়োজন করছি, এবং মায়ের কাছে এটাই চাওয়া থাকবে যেন পৃথিবী থেকে করোনা মহামারি নিশ্চিহ্ন করে সবকিছুতে স্বাভাবিকতা ফিরে আসে।
কেআই//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি