ঢাকা, মঙ্গলবার, ২৩ অক্টোবর, ২০১৮ ১৫:৫৫:৫৬

Ekushey Television Ltd.

সরে গেলেন ট্রাম্পের আরেক কূটনীতিক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০১:৪৭ পিএম, ১৩ জানুয়ারি ২০১৮ শনিবার | আপডেট: ০১:৪৮ পিএম, ১৩ জানুয়ারি ২০১৮ শনিবার

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অধীনে কাজ করতে চান না বলে সাফ জানিয়ে দিয়েছেন পানামায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত জন ফিলি। শুধু তাই নয়, ঘোষণার মাত্র কয়েক ঘণ্টার মধ্যেই রাষ্ট্রদূতের পদ ছেড়ে দিয়েছেন তিনি।

পদত্যাগপত্রে মার্কিন নৌ বাহিনীর সাবেক কর্মকর্তা জন ফিলি বলেন, আমি সবসময় সম্মানমুখী। আর তাই পদত্যাগের সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি। ইতোমধ্যে তার পদত্যাগের বিষয়টি যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্টকে জানানো হয়েছে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

হাইতি, এল সালভাদরসহ আফ্রিকার দেশগুলোকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প শিথোল (পায়খানার গর্ত) আখ্যা দেওয়ায়, ফিলি এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গেছে। পদত্যাগপত্রে ফিলি বলেন, “আমি দায়িত্ব নেওয়ার সময় শপথ নিয়েছিলাম যে প্রেসিডেন্ট ও তার নীতিগুলোকে বাস্তবায়ণ করবো। তবে বর্তমানে আমি তিনি (ট্রাম্প) ও তার নীতির সঙ্গে একমত হতে পারছি না। তাই পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি।

এর আগেও সোমালিয়াতে নিযুক্ত আরেক মার্কিন রাষ্ট্রদূত এলিজাবেথ স্যাকফোল্ড ট্রাম্পের নীতির বিরোধীতা করে পদত্যাগ করেন। যুক্তরাষ্ট্র পররাষ্ট্রনীতি থেকে মানবাধিকারের বিষয়টি বাদ দেওয়ায় পদত্যাগ করেন স্যাকফোল্ড।

সুত্র: রয়টার্স
এমজে/



এই বিভাগের জনপ্রিয়

© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি