ঢাকা, সোমবার   ০১ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭

Ekushey Television Ltd.

সাত প্রতিষ্ঠান আমদানি করছে ডেঙ্গু কিটস 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:২৩ ২ আগস্ট ২০১৯

ডেঙ্গু নিধনে কয়েক লাখ কিটস আমদানির কথা আগেই জানিয়েছিলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। সে অনুযায়ী গেল রাতেই ১ লাখ টেস্টিং কিটস দেশে আসার কথা।

এবার সারাদেশে ডেঙ্গুর প্রাদুর্ভাব বৃদ্ধি পাওয়ায় সাতটি প্রতিষ্ঠানকে এক কোটি ৬১ লাখ পিস ডেঙ্গু শনাক্তকরণ কিটস আমদানির অনুমতি দিয়েছে ওষুধ প্রশাসন অধিদফতর। 

বৃহস্পতিবার (১ আগস্ট) অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ মাহবুবুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ইতোমধ্যেই ডেঙ্গু শনাক্তকরণের কিটসের উল্লেখযোগ্য পরিমাণ দেশে পৌঁছেছে এবং বিভিন্ন হাসপাতাল/ক্লিনিকে সরবরাহ করা হচ্ছে।

বৃহস্পতিবার (১ আগস্ট) মেসার্স এসটিপি নামক একটি প্রতিষ্ঠান ৬৫ হাজার পিস ডেঙ্গু শনাক্তকরণের কিটস আমদানি করেছে। তার মধ্যে রাজধানীর মিটফোর্ড এলাকার বিভিন্ন মেডিকেল ডিভাইস বিক্রয়কারী প্রতিষ্ঠান/হাসপাতালে ৩৫ হাজার পিস, চট্টগ্রামের বিভিন্ন মেডিকেল ডিভাইস বিক্রয়কারী প্রতিষ্ঠান/হাসপাতালে ১৫ হাজার পিস এবং বিএমএ ভবনের বিভিন্ন মেডিকেল ডিভাইস বিক্রয়কারী প্রতিষ্ঠানে ১৫ হাজার পিস ডেঙ্গু শনাক্তকরণের কিটস সরবরাহ করা হয়েছে।

মেসার্স সোহাগ সার্জিক্যাল ৭০০ পিস ডেঙ্গু শনাক্তকরণের কিটস আমদানি করেছে। এর মধ্যে ৫০ পিস সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতাল এবং বাকিগুলো বিভিন্ন হাসপাতালে সরবরাহ করা হয়েছে।

মেসার্স এমআর ট্রেডিং নামে একটি প্রতিষ্ঠান ছয় হাজার ৫০০ পিস ডেঙ্গু শনাক্তকরণ কিটস আমদানি করেছে, যা বিভিন্ন মেডিকেল ডিভাইস বিক্রয়কারী প্রতিষ্ঠান/হাসপাতালে সরবরাহ করা হবে।

মেসার্স এসটিপি নামক একটি প্রতিষ্ঠানকে আরও ৬৫ হাজার পিস ডেঙ্গু শনাক্তকরণের কিটস আমদানির জন্য এনওসি/পূর্বানুমোদন প্রদান করা হয়েছে যা আজ (২ আগস্ট) দেশে পৌঁছাবে।

এছাড়াও মেসার্স হেলথ কেয়ার ডায়াগনস্টিক সলিউশন লিমিটেড দুই লাখ ২৫ হাজার পিস ডেঙ্গু শনাক্তকরণের কিটস এবং মেসার্স অরবিটাল ইন্টারন্যাশনাল কর্পোরেশনের ২ লাখ পিস ডেঙ্গু শনাক্তকরণের কিট দেশে পৌঁছাবে।

মেসার্স অরবিটাল ইন্টারন্যাশনাল কর্পোরেশন আরও ৫ লাখ পিস ডেঙ্গু শনাক্তকরণের কিটস আমদানি করেছে যা আগামী ৩ আগস্ট দেশে পৌঁছাবে। এছাড়া, স্বাস্থ্য মন্ত্রণালয়ের বাকি কিটস পর্যাক্রমে আনা হবে বলে জানা গেছে। 

এদিকে, ডেঙ্গুর সবশেষ অবস্থা নিয়ে বৃহস্পতিবার (১ আগস্ট) দুপুরে সংবাদ সম্মেলনের কথা থাকলেও, তা বাতিল করে দিয়েছিলেন তিনি। ওই সময় ঢাকার দুই সিটি কর্পোরেশনের মেয়রসহ ডেঙ্গু পরিস্থিতি নিয়ে আন্তঃমন্ত্রণালয় সভায় বসেন মন্ত্রী। এতে সাংবাদিকদের আমন্ত্রণ না জানানো হলেও, সাংবাদিকরা উপস্থিত হন সেখানে। 

সভার শুরুতেই ডেঙ্গু নিয়ে সাংবাদিকদের বিভিন্ন তথ্য দেন স্বাস্থ্যমন্ত্রী। তবে তার বিদেশ যাওয়া ও ডেঙ্গু নিয়ে করা সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দিতে রাজি হননি তিনি। স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, গত ২৪ ঘন্টায় ১৭১২ জন নতুন করে আক্রান্ত হয়েছে। গড়ে দেখা গেছে, প্রতি মিনিটে একজনের বেশি আক্রান্ত হয়ে পড়ছে।

আই/
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি