ঢাকা, সোমবার, ২২ অক্টোবর, ২০১৮ ৩:২২:৫৪

Ekushey Television Ltd.

সিনেমা হল বাঁচাতে আসছে ৫০ কোটি টাকা: গুলজার   

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৩১ পিএম, ১৬ মে ২০১৮ বুধবার

বছরের পর বছর চলচ্চিত্র ব্যবসা খারাপ হওয়ায় অনেকে মুখ ফিরিয়ে নিয়েছেন সিনেমা নির্মাণ থেকে। এ জন্য সিনেমা হলগুলোর বেহাল দশাকে অনেকে দায়ী করছেন। হলের অবস্থা খারাপ হওয়ায় কেউ সিনেমা হলে যেতে চান না। তাই মুখ থুবড়ে পড়েছে সিনেমা ব্যবসা।  

সিনেমার এমন মন্দাবস্থা কাটাতে হল উন্নয়নে তৎপর হচ্ছে সরকার। সিনেমার হল উন্নয়নে প্রাথমিকভাবে বরাদ্দ দেওয়া হচ্ছে ৫০ কোটি টাকা। আগামী ৬ মাসের মধ্যেই অত্যাধুনিক প্রযুক্তিতে ডিজিটাল হবে ১০টির মতো প্রেক্ষাগৃহ। এরপর ধাপে ধাপে আরও ৫০ হল আধুনিকায়ন করা হবে। তারপর ক্রমান্বয়ে সারাদেশের হলগুলোই ডিজিটালের আওতায় আসবে। বুধবার `অফিসার রিটার্নস` সিনেমার মহরতে এ কথা জানান চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার। 

এফডিসি জহির রায়হান ভিআইপি প্রজেকশন হলে আয়োজিত অনুষ্ঠানে গুলজার বলেন, ‘সবাই মিলে চেষ্টা করলে অনেক কিছুই সম্ভব। সেটা প্রমাণ হতে যাচ্ছে। আজকের সিনেমার যে দুরাবস্থা বিরাজমান, তার অন্যতম কারণ সিনেমা হলের নাজুক ও বেহাল দশা। আছে অব্যবস্থাপনাও।

তিনি বলেন, নির্দিষ্ট একটি গোষ্ঠীর কাছে, ব্যক্তিদের কাছে সিনেমা হলগুলো কুক্ষিগত। একজন নির্মাতা তার সিনেমাকে ইচ্ছেমতো হলে মুক্তি দিতে পারেন না। আর হলে গেলেও নানা দুর্নীতির মুখে প্রযোজক প্রাপ্য টাকা ফেরত পান না। এবার সেই সমস্যার অনেকটাই কেটে যাবে। আগামী ৬ মাসের মধ্যেই সিনেমা হলে রাষ্ট্রীয়ভাবে ডিজিটাল হবে।

তিনি আরও বলেন, `প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আমরা চলচ্চিত্রের মানুষেরা কৃতজ্ঞ। তিনি আমাদের সমস্যা উপলব্ধি করেছেন এবং তার সমাধানে আন্তরিকভাবে এগিয়ে এসেছেন। শিগগিরই ৫০ কোটি টাকা বরাদ্দ আসছে সিনেমা হলের উন্নয়নে। আগামী দিনগুলোতে সারাদেশের সিনেমা হল রাষ্ট্রীয়ভাবে আধুনিকায়ন করা হবে বলে সিদ্ধান্ত নেয়া হচ্ছে।`

এসি  

 



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি