ঢাকা, শনিবার   ৩০ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭

Ekushey Television Ltd.

সিরিয়ার পাশে থাকবে ইরান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৩ ১৩ অক্টোবর ২০১৯ | আপডেট: ১০:৪৩ ১৩ অক্টোবর ২০১৯

সিরিয়া থেকে সন্ত্রাস ও উগ্রবাদ পুরোপুরি নির্মূল না হওয়া পর্যন্ত দেশটির সরকার ও জনগণের পাশে থাকবে তেহরান। ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী আলী আকবর বেলায়েতি এ মন্তব্য করেছেন। খবর পার্সটুডে’র।

তেহরানে নিযুক্ত সিরিয়ার রাষ্ট্রদূত আদনান হাসান মাহমুদ শনিবার আলী আকবর বেলায়েতির সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তিনি এ আশ্বাস দেন। ইরানের এ জ্যেষ্ঠ কূটনীতিক বলেন, যে কোনও মূল্যে সিরিয়ার সার্বভৌমত্ব ও অখণ্ডতা রক্ষা করতে হবে।

ইরানের সর্বোচ্চ নেতার এ উপদেষ্টা বলেন, জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সিরিয়ার সব জনগণ ঐক্যবদ্ধভাবে তাদের দেশকে রক্ষা করবে।

তিনি ইসরাইল বিরোধী প্রতিরোধের অক্ষশক্তিতে সিরিয়ার অবদানের কথা স্মরণ করে বলেন, যে কোনও হুমকি মোকাবিলায় এই মুহূর্তে সিরিয়া অতীতের যে কোনও সময়ের তুলনায় বেশি প্রস্তুত রয়েছে।

সাক্ষাতে সন্ত্রাসবাদ বিরোধী যুদ্ধে সিরিয়ার পাশে থাকার জন্য ইরানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন সিরিয়ার রাষ্ট্রদূত আদনান হাসান মাহমুদ। তিনি সিরিয়ার সর্বশেষ পরিস্থিতি সম্পর্কে আলী আকবর বেলায়িতে অবহিত করেন। সিরিয়ার রাষ্ট্রদূত তার দেশের উত্তরাঞ্চলে তুরস্কের চলমান সামরিক আগ্রাসনের তীব্র নিন্দা জানিয়ে একে আন্তর্জাতিক আইনের সুস্পষ্ট লঙ্ঘন করে মন্তব্য করেন।

এমএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি