ঢাকা, বুধবার   ০২ ডিসেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ১৮ ১৪২৭

Ekushey Television Ltd.

সিরিয়ায় হত্যাকাণ্ড বন্ধের আহ্বান পোপের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:০৩ ১ এপ্রিল ২০১৮

 সিরিয়ায় চলমান সহিংসতা এবং হত্যাকাণ্ড বন্ধের আহ্বান জানিয়েছেন খ্রিস্টান ক্যাথলিকদের সর্বোচ্চ ধর্মীয় নেতা পোপ ফ্রান্সিস। স্টার সানডে উপলক্ষ্যে ভ্যাটিকান সিটিতে দেওয়া এক বক্তৃতায় এই আহ্বান জানান।

সিরিয়ার পাশাপাশি দক্ষিণ সুদান এবং কঙ্গোতে সহিংসতা বন্ধের জন্য ঈশ্বরের প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করেন তিনি। এর পাশাপাশি উত্তর কোরিয়া ইস্যুতে কোরিয়ান অঞ্চলে শান্তি আলোচনারও ডাক দেন ফ্রান্সিস।

নিজ ভাষণে পোপ ফ্রান্সিস বলেন, খ্রিস্টান ধর্মে নির্যাতিতদের আশাবাদী হওয়ার ক্ষমতা দেওয়া আছে। তিনি আরও বলেন, আজ আমরা পুরো পৃথিবীর মধ্যে শান্তি স্থাপনের অনুরোধ করছি। আর এর শুরু করতে সিরিয়া দিয়ে। সেখানকার মানুষদের নিশেষ যুদ্ধের মাধ্যমে হত্যা করা হচ্ছে।


ভ্যাটিকান সিটির সেন্ট পিটার্স স্কয়ারে পোপ ফ্রান্সিসের বক্তব্য শুনতে লাখো মানুষ জড়ো হয়েছিলেন। ব্যাসিলিয়া প্রাসাদের ব্যালকনি থেকে দেওয়া ভাষণে তিনি আরও বলেন, এই পবিত্র ভূমির (পৃথিবী) মধ্যে পুনরায় ঐক্য ফিরিয়ে আসুন এমন প্রার্থনা আমরা করি। সেইসঙ্গে শান্তি ফিরে আসুক ইয়েমেনসহ পুরো মধ্যপ্রাচ্যের সেসব দেশে যেখানে অনিরাপদ মানুষগুলো হতাহত হচ্ছে। এসব সহিংসতাকে ছাপিয়ে আলোচনা এবং পারস্পরিক শ্রদ্ধা বোধের মাধ্যমে শান্তি ফিরে আসুক এই প্রার্থনা রইল।

তথ্যসূত্র: বিবিসি।

//এসএইচএস// এসএইচ/

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি