ঢাকা, বৃহস্পতিবার   ০৯ এপ্রিল ২০২০, || চৈত্র ২৬ ১৪২৬

Ekushey Television Ltd.

সুনামগঞ্জে প্রধান শিক্ষক হারুনুর রশিদের অপসারণের দাবিতে মানববন্ধন

সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৪৯ ১২ মার্চ ২০২০

পশিক্ষক মোঃ হারুনুর রশিদের অপসারণের দাবিতে মানববন্ধন। ছবি: একুশে টেলিভিশন

পশিক্ষক মোঃ হারুনুর রশিদের অপসারণের দাবিতে মানববন্ধন। ছবি: একুশে টেলিভিশন

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার পেস্কারগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (চলতি দায়িত্ব) মোঃ হারুনুর রশিদের অপসারণের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। তার বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি ও অর্থ আত্মসাধের অভিযোগ উঠেছে। জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসার বরাবরে এই শিক্ষকের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। 

বৃহস্পতিবার (১২ মার্চ) দুপুরে এলাকাবাসীর আয়োজনে পেস্কারগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।  এতে এলাকার বিভিন্নস্তরের লোকজন অংশ নেন। 

এ সময় বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি মোঃ আশরাফুল আলম, মিজানুর রহমান উজ্জল, সদস্য শহীদুল ইসলাম বাচ্চু মাষ্ঠার, মোঃ নুর উদ্দিন, মানিক মিয়া, বাবুল মিয়া, মোঃ আব্দুর রশিদ, সুলতান আহমদ, ফজলু মিয়া, মোঃ ফরিদ মিয়া, কাশেম মিয়া, সফিকুল ইসলাম, হাফেজ জাহাঙ্গীর, হামিদ আলী, সামছু মিয়া, জামাল উদ্দিন, মণির হোসেন, দিদারুল আলম ও মোঃ আব্দুল জলিল প্রমুখ। 

মানববন্ধনে বক্তারা বলেন, প্রধান শিক্ষক হারুনুর রশিদ বিদ্যালয়ের দরজা তিনি নিজের ভবনে লাগানোর পাশাপাশি, ক্ষুদ্র মেরামত, স্লীপ ও অন্যান্য ব্যয় বাবদ প্রায় ২ লাখ ৯৫ হাজার টাকা বিদ্যালয়ের উন্নয়ন কাজে ব্যয় না করে নিজের পকেটস্থ করেছেন। প্রতিমাসে ছাত্রছাত্রীদের কাছ থেকে ৫/৬ হাজার টাকা উত্তোলন করে প্যারা শিক্ষককে মাসে দুই হাজার টাকা দিয়ে বাকী টাকা নিজের পকেটস্থ করেছেন।

এছাড়া, পরীক্ষার সময় সমাপনী ফি বাবদ প্রতি শিক্ষার্থীদের কাছ থেকে ৬০ টাকার পরিবর্তে ১০০/১৫০ টাকা উত্তোলন, বিদ্যালয়ের ২ হাজার কেজি সরকারি বই বিক্রি করে কোন খাতে ব্যয় করেছেন তার হিসাব না দেয়া সহ নানা অভিযোগ তোলেন শিক্ষক হারুনের বিরুদ্ধে।  

মানববন্ধনে শিক্ষক হারুনকে দ্রুত অপসারণের জন্য প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর কাছে দাবি জানানো হয়। অন্যথায় আগামীতে আরও  কঠোর কর্মসূচি যাবেন বলে তারা ঘোষণা দেন।

এএইচ/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি