ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর, ২০১৮ ২০:২৮:১১

Ekushey Television Ltd.
রোহিঙ্গা সংকট

সু চিকে মাহাথিরের ভর্ৎসনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০১:৪৫ পিএম, ১৫ নভেম্বর ২০১৮ বৃহস্পতিবার

মলায়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ রোহিঙ্গা সংকট নিয়ে মিয়ানমারের সেনাবাহিনীর পাশবিকতার প্রশ্ন তুলে দেশটির নেত্রী অং সান সু চিকে ভর্ৎসনা করেছেন।
সিঙ্গাপুরে বক্তব্য দিতে গিয়ে মিয়ানমার সরকার এবং অং সান সু চি রোহিঙ্গা সংকট মোকাবেলায় কতটা সহিষ্ণুতার পরিচয় দিয়েছে সে প্রশ্নে কথা বলেন মাহাথির।
তিনি বলেন, মনে হচ্ছে যেন- যেটা অসমর্থনযোগ্য সে ব্যাপারটিকেই সমর্থন দিয়েছেন সু চি। রোহিঙ্গা মুসলমানদের হত্যা এবং গণহত্যার ব্যাপারে তারা নিপীড়কের ভূমিকা পালন করেছে।
উল্লেখ্য, গত বছরের আগস্টে চেকপোস্টে হামলার ঘটনায় রোহিঙ্গা মুসলমানদের ওপর নির্মম নির্যাতন শুরু করে মিয়ানমার সেনাবাহিনী। সেনাবাহিনীর ওই অভিযান শুরুর পর সীমান্ত দিয়ে বাংলাদেশ পালিয়ে আসতে শুরু করে রোহিঙ্গারা। হত্যাকাণ্ডসহ নানা ধরনের নির্যাতনের শিকার হয় তারা।
জাতিসংঘ মিয়ানমার সেনাবাহিনীর এ কর্মকাণ্ডকে ‘জাতিগত নিধন’ বলে দাবি করলেও মিয়ানমার কর্তৃপক্ষ তা অস্বীকার করে আসছে। অং সান সুচিও তাদের সেনাবাহিনীর সমর্থন দিয়ে আসছে।
অবশ্য এবারই প্রথম নয়; রোহিঙ্গা সংকট নিয়ে আন্তর্জাতিক মহলে এর আগে নানা সময় প্রশ্নের মুখোমুখি হতে হয়েছে মিয়ানমারের নেত্রীকে।
এসএ/



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি