ঢাকা, সোমবার   ০৬ এপ্রিল ২০২০, || চৈত্র ২৩ ১৪২৬

Ekushey Television Ltd.

সেই প্রমোদতরীতে আটকে থাকা ১১৯ ভারতীয় দেশে ফিরেছে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:১৪ ২৭ ফেব্রুয়ারি ২০২০

প্রমোদতরী ডায়মন্ড জাহাজে আটকে ছিলেন এই ভারতীয়রা। ছবি: সংগৃহীত

প্রমোদতরী ডায়মন্ড জাহাজে আটকে ছিলেন এই ভারতীয়রা। ছবি: সংগৃহীত

জাপানে প্রমোদতরী ‘ডায়মন্ড প্রিন্সেস'-এ আটকে পড়া ১১৯ ভারতীয়কে নিয়ে এয়ার ইন্ডিয়ার এক বিশেষ বিমান বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) সকালে নয়াদিল্লি পৌঁছেছে। এই কাজে সহায়তা করার জন্য জাপান কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়েছে ভারত। খবর এনডিটিভির।

ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর টুইট করে জানিয়েছেন, ‘এয়ার ইন্ডিয়ার বিমান এই মাত্র টোকিও থেকে দিল্লিতে এসে পৌঁছেছে। ১১৯ জন ভারতীয় ছাড়াও শ্রীলঙ্কা, নেপাল, দক্ষিণ আফ্রিকা ও পেরুর ৫ জন রয়েছেন বিমানে। এরা করোনা ভাইরাস আক্রান্ত ‘ডায়মন্ড প্রিন্সেস' জাহাজে কোয়ারেন্টাইন হয়ে ছিলেন। জাপান কর্তৃপক্ষের সহায়তার প্রশংসা করছি। আরও একবার ধন্যবাদ এয়ার ইন্ডিয়াকে।’

জাপানের ইয়োকোহামা বন্দরে আটকে থাকা প্রমোদতরী ‘ডায়মন্ড প্রিন্সেস’-এ  ৩,৭১১ জন যাত্রীর মধ্যে ১৩৮ জন ভারতীয় ছিলেন। এদের মধ্যে ১৩২ জন ক্রু সদস্য ও ৬ জন যাত্রী। গত ৫ ফেব্রুয়ারি থেকে জাহাজটি কোয়ারেন্টাইন করে রাখা হয়েছিল। জাহাজের এক যাত্রীর শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়াতেই ওই পদক্ষেপ নেয়া হয়েছিল।

১১৯ জন ভারতীয়কে ফেরানো হলেও বাকিরা রয়েছেন জাপানে। এর মধ্যে ১৬ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। তারা চিকিৎসার জন্য জাপানে থেকে গেছেন।

এছাড়া কিছুদিন আগে চীনের হুবেই প্রদেশের উহান শহরে আটকে পড়া ৬৪০ জন ভারতীয়কে দেশে ফেরানো হয়। 

প্রসঙ্গত, উহান থেকেই করোনা ভাইরাসের সংক্রমণ শুরু। এখন পর্যন্ত ৪৩টি দেশে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী ভাইরাসটি। আক্রান্তের সংখ্যা ৮২,০০০। মৃত্যু হয়েছে ২৮০০ জনেরও বেশি মানুষের।

এএইচ/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি