ঢাকা, মঙ্গলবার, ২২ জানুয়ারি, ২০১৯ ১৬:৩৮:৪৯

Ekushey Television Ltd.

সেরা ১৫ ছবির তালিকায় ‘মেড ইন বাংলাদেশ’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৫:৪০ পিএম, ১১ জানুয়ারি ২০১৯ শুক্রবার

ভারতীয় দৈনিক পত্রিকা ‘মিড ডে’। এতে সম্প্রতি ১৫টি মুক্তি প্রতীক্ষিত সিনেমার তালিকা প্রকাশ করা হয়েছে। ভারতসহ দক্ষিণ এশিয়ার যে ছবিগুলো ২০১৯ সালে আলোচনায় থাকবে সেই ছবিগুলোর নাম প্রকাশ করা হয়েছে সেই তালিকায়। আর সেখানেই জায়গা দখল করে নিয়েছে বাংলাদেশের ছবি ‘মেড ইন বাংলাদেশ’।

বাংলাদেশের ‘মেড ইন বাংলাদেশ’ ছাড়া বাকি ১৪টি সিনেমা হলো জোয়া আখতার পরিচালিত রণবীর-আলিয়া অভিনীত ‘গলি বয়’, অভিষেক চুবেয় পরিচালিত ‘সঞ্চিরিয়া’, অমিতাভ চ্যাটার্জির ‘আমি ও মনোহর’, তামিল ছবি ‘পেট্টা’, তামিল ইন্ডাস্ট্রির আরেকটি ছবি ‘সুপার ডিলাক্স’, নওয়াজ উদ্দিনি সিদ্দিকি অভিনীত ‘ফটোগ্রাফ’, কলকাতার কৌশিক গাঙ্গুলি পরিচালিত ‘নগরকির্তন’, মারাঠি ছবি ‘বিবেক’, আসামের রিমা দাস পরিচালিত ‘বুলবুল ক্যান সিং’, ভুটানের ছবি ‘দ্য রেড ফালুস’, সঞ্জয় নাগ পরিচালিত ‘ইওরস ট্রুলি’, হিন্দি ভাষার ছবি ‘নাজারবান্ধ’, উর্দু ভাষার ছবি ‘হামিদ’ এবং মালায়লাম সিনেমা ‘মোথন’।

১৫টি ছবির এই তালিকাটি প্রস্তুত করেছেন সাংবাদিক মিনাকসি শেদ্দে। সাংবাদিকতা ছাড়াও তার আছে আরও অনেক পরিচয়। তাকে বলা হয় দক্ষিণ এশিয়ার স্বাধীন চলচ্চিত্রের অভিভাবক। বার্লিন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, দুবাই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ড, ব্রিটিশ ফিল্ম ইন্সটিটিউটসহ বিভিন্ন নামকরা চলচ্চিত্র উৎসবের দক্ষিণ এশিয়ার পরামর্শক হিসেবে কাজ করেন মিনাকসি। তার করা ১৫টি ছবির তালিকাটি তাই বিশেষ গুরুত্ব বহন করে।

আরকে//



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি