ঢাকা, সোমবার   ০৩ আগস্ট ২০২০, || শ্রাবণ ১৯ ১৪২৭

Ekushey Television Ltd.

সোমালিয়ায় বোমা হামলা নিহত ৬

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৫০ ৫ জুলাই ২০২০ | আপডেট: ০৯:৫১ ৫ জুলাই ২০২০

জঙ্গি গোষ্ঠী আল শাবাব দুটি হামলারই দায় স্বীকার করেছে- রয়টার্স

জঙ্গি গোষ্ঠী আল শাবাব দুটি হামলারই দায় স্বীকার করেছে- রয়টার্স

সোমালিয়ার দক্ষিণাঞ্চলীয় শহর বাইদোয়ায় একটি রেস্তোরাঁয় বোমা বিস্ফোরণে ৬ জন নিহত হয়েছেন। স্থানীয় সময় গতকাল শনিবার এ হামলার ঘটনা ঘটে বলে জানা যায়। একই সঙ্গে রাজধানী মোগাদিশুর বন্দরের কাছে এক আত্মঘাতী বোমা হামলায় আরও ৭ জন আহত হন। আল কায়েদার মিত্র জঙ্গি গোষ্ঠী আল শাবাব দুটি হামলারই দায় স্বীকার করেছে। খবর নিউ ইয়ার্ক টাইমস, বিবিসি ও আল জাজিরা’র।  

আল শাবাবের বরাত দিয়ে আল জাজিরা জানায়, বাইদোয়ায় কর আদায়কারী ও সৈন্যদের লক্ষ্য করে বোমা হামলা চালিয়েছে তারা। কর আদায়কারীরা রেস্তোরাঁয় বসে বৈঠক করার সময় সেখানে বোমা বিস্ফোরণ ঘটানো হয়। এ হামলায় দুই সৈন্য নিহত হয়েছেন বলে দাবি আল শাবাবের, কিন্তু নিহতদের সবাই বেসামরিক বলে জানিয়েছেন সোমালিয়ার কর্মকর্তারা।

অন্যদিকে মোগাদিশুতে তল্লাশী চৌকিতে দাঁড়ানোর নির্দেশনা অগ্রাহ্য করে একটি গাড়ি এগিয়ে যেতে থাকলে কর্মকর্তারা সেটি লক্ষ্য করে গুলি ছোড়েন। এক আত্মঘাতী হামলাকারী ওই গাড়ি চালিয়ে নিয়ে বন্দরের কাছে একটি পুলিশ পোস্টে হামলার চেষ্টা করেছিল, কিন্তু নিরাপত্তা বাহিনী তাকে গুলি করলে গাড়িটি বিস্ফোরিত হয়। এতে দুই পুলিশ কর্মকর্তা ও পাঁচ পথচারী আহত হন।

প্রত্যক্ষদর্শী এক বন্দর শ্রমিক বলেন, ‘বন্দরের ভিতরে আমাদের সবার উপরে লোহালক্কর উড়ে এসে পড়ে আর আমরা গুলির শব্দ শুনতে পাই।’

উল্লেখ্য, এক দশকেরও বেশি সময় ধরে সোমালিয়ার জাতিসংঘ সমর্থিত সরকার দেশের নিয়ন্ত্রণ নিয়ে আল শাবাবের সঙ্গে লড়াই করছে।

এমএস/
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি