ঢাকা, বুধবার   ২৬ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১৪ ১৪২৬

Ekushey Television Ltd.

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী

সোহরাওয়ার্দী উদ্যানে ৭ থেকে ২৬ মার্চ সাংস্কৃতিক অনুষ্ঠান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:১৪ ২৮ জানুয়ারি ২০২০

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপন উপলক্ষে আগামী ৭ থেকে ২৬ মার্চ পর্যন্ত প্রতিদিন সোহরাওয়ার্দী উদ্যানে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।

জাতীয় সংসদের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এতথ্য জানানো হয়।

কমিটির সভাপতি সিমিন হোসেন রিমির সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত এই বৈঠকে কমিটির সদস্য সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ, মমতাজ বেগম, কাজী কেরামত আলী, সাগুফতা ইয়াসমিন, অসীম কুমার উকিল, সুবর্ণা মুস্তাফা এবং মাসুদা এম, রশীদ চৌধুরী অংশগ্রহণ করেন।

বৈঠকে জাতির পিতার জন্মশতবার্ষিকী ‘মুজিব বর্ষ’ উদ্যাপন উপলক্ষে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় গৃহীত কার্যক্রম সম্পর্কে অবহিতকরণ ও আলোচনা করা হয়।

সভায় জানানো হয়, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদ্যাপন উপলক্ষ্যে জাতীয় বাস্তবায়ন কমিটি কর্তৃক মন্ত্রণালয়ের জন্য ২৫টি কর্মসূচি সম্বলিত কর্মপরিকল্পনা নির্ধারণ করা হয়েছে। সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের জন্য সকল জেলায় ৫০ হাজার টাকা ও উপজেলায় ২৫ হাজার টাকা হারে অর্থ বরাদ্দ দেওয়া হয়েছে।

মার্চ-জুন ২০২০ সময়কালের মধ্যে মন্ত্রণালয় কর্তৃক ‘তোমাকেই খুঁজছে বঙ্গবন্ধুর বাংলাদেশ’ শীর্ষক সাংস্কৃতিক প্রতিভা অন্বেষণ কর্মসূচি বাস্তবায়নের কার্যক্রম গ্রহণসহ দেশের সকল উপজেলায় একটি করে ‘মুজিব মঞ্চ’ স্থাপন করার উদ্যোগ নেওয়া হয়েছে বলেও বৈঠকে উল্লেখ করা হয়।

বৈঠকে রক্ষণাবেক্ষণের দুর্বলতায় নওগাঁ জেলার অন্তর্গত ঐতিহ্যবাহী পাহাড়পুর বৌদ্ধবিহার হুমকির মুখে পড়েছে উল্লেখ করে প্রত্নস্থলটি জরুরি ভিত্তিতে যথাযথভাবে সংরক্ষণের লক্ষ্যে কার্যকর পদক্ষেপ গ্রহণের সুপারিশ করা হয়।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, বাংলা একাডেমি, বাংলাদেশ জাতীয় জাদুঘর, আর্কাইভস ও গ্রন্থাগার অধিদপ্তর ও প্রত্নতত্ত্ব অধিদপ্তরের মহাপরিচালকগণসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ বৈঠকে উপস্থিত ছিলেন। বাসস

এসি

 

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি