ঢাকা, বুধবার   ১১ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৭ ১৪২৬

Ekushey Television Ltd.

সৌদি আরবের দাম্মাম সামরিক ঘাঁটিতে ইয়েমেনের হামলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫৪ ২ আগস্ট ২০১৯ | আপডেট: ০০:০৩ ৩ আগস্ট ২০১৯

সৌদি আরবের দাম্মাম সামরিক ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইয়েমেনের হুথি আনসারুল্লাহ সমর্থিত সেনাবাহিনী। দেশটির উত্তর-পূর্বাঞ্চলে অবস্থিত এ ঘাঁটিতে তারা ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের সাহায্যে এ আঘাত হানে বলে ইয়েমেন দাবি করেছে।

ইয়েমেনের সামরিক বাহিনীর মুখপাত্র ইয়াহিয়া সারি এই হামলা প্রসঙ্গে বলেছেন, ইয়েমেনে সৌদি নেতৃত্বাধীন আগ্রাসী জোটের একের পর এক হামলার জবাবে দাম্মাম সামরিক ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র ছোড়া হয়েছে। এই হামলায় যে ক্ষেপণাস্ত্র ব্যবহার করা হয়েছে তা উন্নতমানের দূরপাল্লার বলে তিনি জানান। খবর পার্স টুডে

ইয়াহিয়া সারি আরও বলেন, দূরপাল্লার এই ক্ষেপণাস্ত্র ছোড়ার মাধ্যমে ইয়েমেনের প্রতিরোধ বাহিনী এ ক্ষেত্রে নতুন অভিজ্ঞতা অর্জন করেছে বলে তিনি উল্লেখ করেন।

এদিকে, ইয়েমেনের স্যালভেশন সরকারের তথ্যমন্ত্রী যেইফুল্লাহ আশ-শামি দাম্মাম ও এডেনে গত বুধবারের হামলা প্রসঙ্গে বলেছেন, গত বুধবার ইয়েমেনের সামরিক বাহিনীর বিভিন্ন ইউনিট যৌথভাবে সেখানে হামলা চালায়। এই হামলার মধ্যদিয়ে আমেরিকা ও সৌদি আরবের গর্ব চূর্ণ হয়ে গেছে। এর ফলে আগ্রাসী জোটের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

গত বুধবার ইয়েমেনের ক্ষেপণাস্ত্র, ড্রোন ও গণপ্রতিরোধ ইউনিট যৌথভাবে এডেনে সৌদি আরবের ভাড়াটে সেনাদের অবস্থানে ব্যাপক হামলা চালায়। এর ফলে ভাড়াটে বাহিনীর ৫১ জন সেনা নিহত এবং ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।

এসি
 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি