ঢাকা, বৃহস্পতিবার   ২২ আগস্ট ২০১৯, || ভাদ্র ৭ ১৪২৬

Ekushey Television Ltd.

শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলা

স্বজন হারানোর কথা জানালেন টিউলিপ

প্রকাশিত : ১১:৪৪ ২২ এপ্রিল ২০১৯

শ্রীলঙ্কার কলম্বোয় ইস্টার সানডে চলার সময় কয়েক দফা বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২৯০ জনে পৌঁছেছে। ব্রিটিশ লেবার পার্টির এমপি টিউলিপ সিদ্দিক একটি টুইট বার্তায় জানিয়েছেন যে, শ্রীলঙ্কার হামলায় তিনি একজন স্বজন হারিয়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বোন ও আওয়ামী লীগ নেতা শেখ ফজলুল করিম সেলিমের মামাতো বোন শেখ রেহানার কন্যা টিউলিপ সিদ্দিক। ওই হামলায় শেখ সেলিমের নাতি মারা গেছেন বলে জানা যাচ্ছে।

টুইটারে টিউলিপ সিদ্দিক লিখেছেন, ‘শ্রীলঙ্কার হামলায় আমি আমার একজন স্বজনকে আজ হারিয়েছি। এটা এতটাই বিধ্বংসী ছিল, আশা করছি সবাই নিরাপদে থাকবেন। শ্রীলঙ্কার মানুষের সঙ্গে একাত্মতা জানাচ্ছি।’

প্রসঙ্গত, খ্রিস্টান ধর্মাবলম্বীরা যখন ইস্টার সানডে পালন করছিল তখন এই বিস্ফোরণের ঘটনা ঘটে। প্রথম হামলা হয় রোববার স্থানীয় সময় সকাল পৌনে ৯টায়। তিনটি গির্জায় অন্তত ছয়টি বিস্ফোরণ হয়েছে। যে গির্জাগুলোতে বিস্ফোরণ হয়েছে সেগুলো কোচ্চিকাডে, নেগম্বো এবং বাট্টিকালোয়ায় অবস্থিত। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া নেগম্বোর সেন্ট সেবাস্টিয়ান গির্জার ছাদ বিধ্বস্ত হয়েছে এবং রক্ত ছড়িয়ে আছে। এছাড়া রাজধানী কলম্বোতে অবস্থিত তিনটি পাঁচ তারকা হোটেলে বিস্ফোরণ হয়েছে। কারা এই হামলা চালিয়েছে তা জানা যায়নি, তবে এখন পর্যন্ত অন্তত ১৩ জনকে গ্রেফতার করা হয়েছে। সরকারের ধারণা, কোন কোন স্থানে আত্মঘাতী বোমা হামলাকারী অংশ নিয়েছিল। ২০০৯ সালে শ্রীলঙ্কায় গৃহযুদ্ধ শেষ হওয়ার পর এটাই সবচেয়ে রক্তক্ষয়ী ভয়াবহ হামলা।

সূত্র: বিবিসি

একে//

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি