ঢাকা, বৃহস্পতিবার   ২৪ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ৯ ১৪২৭

Ekushey Television Ltd.

স্বরাষ্ট্রমন্ত্রীর পর এবার করোনায় আক্রান্ত ভারতের পেট্রোলিয়ামমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১৬ ৫ আগস্ট ২০২০ | আপডেট: ১০:২৪ ৫ আগস্ট ২০২০

ভারতের পেট্রোলিয়াম ও ইস্পাতমন্ত্রী ধর্মেন্দ্র প্রধান

ভারতের পেট্রোলিয়াম ও ইস্পাতমন্ত্রী ধর্মেন্দ্র প্রধান

বৈশ্বিক করোনাভাইরাস দ্বিতীয় ধাক্কা দিয়েছে ভারতের কেন্দ্রীয় মন্ত্রিসভায়। মাত্র দুই দিনের ব্যবধানে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পরে এবার কোভিডে আক্রান্ত হলেন পেট্রোলিয়াম ও ইস্পাতমন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। 

মঙ্গলবার রাতে টুইটারে পেট্রোলিয়ামমন্ত্রী ধর্মেন্দ্র প্রধান লেখেন, ‘করোনার লক্ষণ দেখা দেওয়ায় পরীক্ষা করিয়েছিলাম। রিপোর্ট পজ়িটিভ এসেছে। আমি সুস্থ আছি, তবে চিকিৎসকদের পরামর্শ মেনে হাসপাতালে ভর্তি হয়েছি।’ 

জানা যায়, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের করোনা শনাক্তের পর গত রোববার গুরুগ্রামের মেদান্ত হাসপাতালে ভর্তি হন তিনি। ওই একই হাসপাতালে ভর্তি হয়েছেন পেট্রোলিয়ামমন্ত্রী ধর্মেন্দ্রও। 

গত সপ্তাহে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে অমিত শাহ ছাড়াও ছিলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন এবং প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ। যে কারণে অমিতের করোনা সংক্রমণ ধরা পড়ার পরেই প্রধানমন্ত্রীসহ বৈঠকে উপস্থিত অন্য মন্ত্রীদের স্বাস্থ্য নিয়ে উদ্বেগ ছড়িয়ে পড়ে। 

এমন কি সংক্রমণ ধরা পড়া মাত্রই অমিত শাহ অনুরোধ জানিয়েছিলেন, সম্প্রতি তার সঙ্গে যারা দেখা করেছেন, তারা সবাই যেন কোভিড পরীক্ষা করান। এর পরই কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় আইসোলেশনে চলে গিয়েছেন। 

সাম্প্রতিক সময়ে শীর্ষ রাজনীতিকদের যে ভাবে করোনা সংক্রমণ ধরা পড়ছে, তা নিয়ে ভারতের প্রশাসনিক মহলে উদ্বেগ বেড়েছে। তামিলনাড়ুর রাজ্যপাল, মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী, কর্নাটকের প্রাক্তন ও বর্তমান মুখ্যমন্ত্রী সকলেরই সংক্রমণ ধরা পড়েছে। 

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী ভারতে মোট সংক্রমিতের সংখ্যা ১৮ লাখ ৫৫ হাজার হলেও আন্তর্জাতিক সমীক্ষায় সেই সংখ্যাটা ১৯ লাখ পেরিয়েছে। সূত্র: আনন্দবাজার

এএইচ/এমবি


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি