ঢাকা, বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০১৯, || আশ্বিন ৪ ১৪২৬

Ekushey Television Ltd.

স্মৃতিভ্রম! নিজের স্ত্রীকেই ফের বিয়ে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪৭ ২৪ আগস্ট ২০১৯

নিজের বিয়ের কথা ভুলে গিয়েছেন। মনে নেই একসঙ্গে কাটানো সুখ-দুঃখের কোন স্মৃতিও। জীবনের শেষ লগ্নে এসে নিজের স্ত্রীকেই ফের বিয়ে করলেন। সেই সঙ্গে আগামী দিনগুলো একসঙ্গে কাটানোর অঙ্গিকারও করলেন।

সম্প্রতি উত্তর স্কটল্যান্ডের অ্যাবারডিনে এমনই একটি ঘটনা ঘটেছে। দীর্ঘ এক দশক দাম্পত্য জীবন অতিবাহিত করার পর গত শনিবার (১৭ আগস্ট) ৭১ বছরের বিল ডানকান এবং ৬৯ বছরের অ্যান ফের একে অন্যকে স্বামী-স্ত্রী হিসাবে গ্রহণ করেছেন।

১৮ বছর আগে একটি অনুষ্ঠান চলাকালীন পেশায় জাদুকর বিল ডানকানের সঙ্গে চোখাচোখি হয় অ্যানের। ডানকানের বয়স তখন ৫৩, আর অ্যানের বয়স ৫১। সেখান থেকেই তাদের ভালবাসা শুরু।

এভাবে বেশ কয়েক বছর একসঙ্গে থাকার পর ২০০৭ সালে বিবাহ বন্ধনে আবদ্ধ হন তারা। কিন্তু বিয়ের তিন বছর পরই স্মৃতিভ্রমের লক্ষণ ধরা পড়ে ডানকানের। ডাক্তারি ভাষায় যাকে বলা হয় ‘ডিমেনশিয়া’।

এরই মধ্যে বিল ডানকান ধীরে ধীরে অতীত জীবন ভুলতে শুরু করেন। চিকিৎসায়ও কোন লাভ হয়নি। সেবা-যত্নে নিবেদিত প্রাণ নিজের স্ত্রী অ্যানকেও এ সময় চিনতে পারছিলেন না। এরই মধ্যে তাকে নিজের প্রেমিকা ভাবতে শুরু করলেন বিল। সেই পরিস্থিতিতেই কিছু দিন আগে বিলকে নিয়ে এক আত্মীয়ের বিয়েতে গিয়েছিলেন অ্যান। আর সেখানে আচমকাই তাকে বিয়ের প্রস্তাব দেন বিল।

ঝোঁকের মাথায় এমন প্রস্তাব দিচ্ছেন বলে প্রথমে ভেবেছিলেন অ্যান। কিন্তু বাড়ি ফিরেও একই কথা বার বার বলে যাচ্ছিলেন বিল। শেষমেশ আর প্রস্তাব ফেরাতে পারেননি অ্যান। হাতেগোনা কয়েকজন আত্মীয় এবং বন্ধুদের নিয়ে কাজে নেমে পড়েন। 

মেয়ে অ্যান্ড্রিয়ার পরামর্শে একটি সাদা গাউনও কিনে ফেলেন অ্যান।  তাদের বাড়ির বাগানেই আত্মীয়-স্বজনের সামনে বিয়ের শপথ নেন বিল এবং অ্যান। এরপর একটি ফুলের তোড়া অ্যানের হাতে তুলে দেন বিল। এ উপলক্ষে একটি কেকও কাটা হয়।

স্থানীয় মিডিয়াকে অ্যান জানিয়েছেন, প্রথম বিয়ের কথা একেবারেই মনে নেই বিলের। বিয়ের প্রস্তাব গ্রহণ করায় ও খুব খুশি হয়েছে। বিয়ের পর থেকে বিল তার খেয়ালও রাখছেন। এত বছর পর নতুনভাবে স্বামীর ভালবাসা পেয়ে নিজেও খুশি বলে জানিয়েছেন অ্যান।

এএইচ/
 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি