ঢাকা, বুধবার   ০৮ এপ্রিল ২০২০, || চৈত্র ২৫ ১৪২৬

Ekushey Television Ltd.

হঠাৎ ঢাকায় কুয়াশা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫৬ ১৬ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ১২:০০ ১৬ ফেব্রুয়ারি ২০২০

হঠাৎ কুয়াশায় ঢাকা পড়েছে পুরো রাজধানী- একুশে টেলিভিশন

হঠাৎ কুয়াশায় ঢাকা পড়েছে পুরো রাজধানী- একুশে টেলিভিশন

ভেরের দিকে দেশের অন্যান্য স্থানে কুয়াশা থাকলেও রাজধানী ঢাকা ছিল প্রায় কুয়াশা মুক্ত। তবে সূর্যের আলো বাড়ার সঙ্গে সঙ্গেই কুয়াশায় ছেয়ে গেল পুরো ঢাকা শহর। পুরো নগরী জুড়ে এ যেন এক ধূসর চাদরের আবরণ। 

মাঘের শেষ হয়ে বসন্ত শুরু হলেও কয়েকদিন এমনই কুয়াশা পড়বে বলে জানিয়েছেন আবহাওয়াবিদ আব্দুল হামিদ।

তিনি বলেন, ‘এটা স্বাভাবিক, শীত শেষের দিকে ভোরে এমন কুয়াশা পড়ে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সেই কুয়াশা কেটেও যায়।’ তবে সারাদেশের তাপমাত্রা দিন দিন বাড়ছে বলে জানান তিনি। 

আবহাওয়া অধিদপ্তর বলছে, আজ ঢাকায় তাপমাত্রা ২৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। দেশের সর্বোচ্চ তাপমাত্রা পটুয়াখালীতে ৩১ দশমিক ০ ডিগ্রি এবং সর্বনিম্ন পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১১ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। 

এদিকে সকালে দেশের বেশিরভাগ জায়গা ঘন কুয়াশায় ঢেকে ছিল বলে খবর পাওয়া যায়। ঘন কুয়াশার কারণে আট ঘণ্টা বন্ধ থাকার পর পাটুরিয়া-দৌলতদিয়া নৌ রুটের ফেরি চলাচল শুরু হয়েছে। রোববার সকাল ১০টায় ফেরি চলাচল ফের শুরু হয়।

বিআইডব্লিউটিসির আরিচা অঞ্চলের ভারপ্রাপ্ত ডিজিএম জিল্লুর রহমান জানান, শনিবার মধ্য রাত থেকে ঘন কুয়াশায় ঢাকা পড়ে পদ্মা নদী। কুয়াশা বেড়ে যাওয়ায় নৌ দুর্ঘটনা এড়াতে রাত ২টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়।

তিনি আরও জানান, ফেরি পারাপার বন্ধ থাকায় পাটুরিয়া ঘাটে অন্তত তিনশ যানবাহন পারাপারের অপেক্ষায় আটকে ছিল। কুয়াশা কেটে যাওয়ায় রোববার সকাল ১০টা থেকে ফেরি চলাচল ফের স্বাভাবিক হয়েছে।

এমএস/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি