ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০১৯, || আশ্বিন ২ ১৪২৬

Ekushey Television Ltd.

হলি আর্টিজান মামলায় দুই বিচারকের সাক্ষ্যগ্রহণ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪৩ ১১ সেপ্টেম্বর ২০১৯ | আপডেট: ১৬:৪৫ ১১ সেপ্টেম্বর ২০১৯

রাজধানীর গুলশানে আলোচিত হলি আর্টিজেন রেস্তোরাঁয় জঙ্গি হামলার ঘটনায় প্রত্যক্ষদর্শীদের সাক্ষ্য নেয়া দুই বিচারক আদালতে সাক্ষ্য দিয়েছেন। এ নিয়ে এ মামলায় ২১১ জন সাক্ষীর মধ্যে ১০৮ জনের সাক্ষ্যগ্রহণ সম্পন্ন হল।

বুধবার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মুজিবুর রহমান তৎকালীন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাসুদ জামান ও মাজাহারুল ইসলামের সাক্ষ্য গ্রহণ করেন। সাক্ষ্যগ্রহণ শেষে আগামী ২ অক্টোবর এ মামলার পরবর্তী সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করা হয়। 

আদালতে সাক্ষীরা বলেন, তারা ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট থাকাকালে আসামিরা ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় নিজেদের দোষ স্বীকার করে যে জবানবন্দি দিয়েছিলেন, তা লিপিবদ্ধ করা হয়।

২০১৬ সালের ১ জুলাই হলি আর্টিজান বেকারিতে জঙ্গিদের হামলায় ১৭ বিদেশিসহ ২০ জন নিহত হন। এতে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের সহকারী কমিশনার (এসি) রবিউল ইসলাম ও বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাউদ্দিন নিহত হন।

সাক্ষ্যগ্রহণ উপলক্ষ্যে কারাগারে থাকা এ মামলার ছয় আসামীকে আদালতে হাজির করে পুলিশ। তারা হলেন, জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধী, রাকিবুল হাসান রিগ্যান, রাশেদুল ইসলাম র‌্যাশ, সোহেল মাহফুজ, মিজানুর রহমান ওরফে বড় মিজান ও হাদিসুর রহমান সাগর। 

২০১৮ সালের ২৬ নভেম্বর একই আদালতে আলোচিত এ মামলার বিচার কার্যক্রম শুরু হয়। উল্লেখ্য, ২০১৬ সালের ১ জুলাই রাত পৌনে ৯টার দিকে হলি আর্টিজেন বেকারিতে হামলা চালায় বন্দুকধারীরা। ওই হামলায় ২০ জনের প্রাণহানি ঘটে।
 
আই/এসি
 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি