ঢাকা, শনিবার   ২২ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১১ ১৪২৬

Ekushey Television Ltd.

‘হামলা না চালালে শক্তিমত্তায় পিছিয়ে পড়ত ইরান’ 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫৩ ২০ জানুয়ারি ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

কুদস ফোর্সের সাবেক কমান্ডার লেঃ জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যা করার পর ইরান আন্তর্জাতিক অঙ্গনে যে কূটনৈতিক তৎপরতা চালায় তার ফলে মার্কিন সামরিক ঘাঁটিতে ইরানি ক্ষেপণাস্ত্র নিক্ষেপের ক্ষেত্র তৈরি হয়।

রোববার ইরানের পার্লামেন্ট স্পিকারের বিশেষ সহকারী ও সাবেক উপ পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আব্দুল্লাহিয়ান তেহরানে এক সম্মেলনে বক্তব্য রাখতে গিয়ে এ মন্তব্য করেন। জেনারেল সোলাইমানিকে হত্যার পর সম্ভাব্য রাজনৈতিক ও কৌশলগত পরিণতি নিয়ে আলোচনা করার জন্য ওই সম্মেলনের আয়োজন করা হয়।

এ সময় আব্দুল্লাহিয়ান আরো বলেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার আশপাশের ব্যক্তিদের শক্তিমত্তা প্রদর্শনের উদ্দেশ্যে জেনারেল সোলাইমানিকে হত্যা করা হয় এবং ইরানের পক্ষ থেকে যদি পাল্টা শক্তিমত্তা প্রদর্শন করে তার জবাব দেয়া না হতো তাহলে মার্কিনীরা শক্তির ভারসাম্যে একধাপ এগিয়ে যেত।

জেনারেল সোলাইমানির শাহাদাতের আগে ও পরে পশ্চিম এশিয়া পরিস্থিতির গুণগত পার্থক্য তৈরি হয়েছে বলে মন্তব্য করেন ইরানের এই শীর্ষস্থানীয় কূটনীতিক। তিনি বলেন, ইরানের এই জেনারেলকে হত্যা করার পর পশ্চিম এশিয়ায় মার্কিনীদের নিরাপত্তা বলে আর কিছু নেই এবং তারা আগের মতো আর স্বস্তিতে তৎপরতা চালাতে পারছে না।

এসি
 

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি