ঢাকা, বুধবার   ২৭ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১৩ ১৪২৭

Ekushey Television Ltd.

হিলিতে ৭শ শ্রমিকের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ 

হিলি প্রতিনিধি

প্রকাশিত : ২২:২২ ১ এপ্রিল ২০২০

করোনা ভাইরাসের সংক্রামন রোধে সারাদেশের ন্যায় দিনাজপুরের হিলিতে আরনু জুট মিলস বন্ধের কারনে বিপাকে পড়া মিলের শ্রমিকদের মাঝে খাদ্রসামগ্রী বিতরন করেছেন দিনাজপুর-৬ আসনের সাংসদ শিবলী সাদিক।

বুধবার দুপুর ২টায় হিলি স্থলবন্দরের ডাঙ্গাপাড়াস্থ আরনু জুট মিলস চত্বরে মিলের নিজস্ব ব্যবস্থাপনায় কর্মহীন হয়ে পড়া মিলের ৭শ শ্রমিকের মাঝে এসব খাদ্যসামগ্রী বিতরন করা হয়। এসময় সেখানে হাকিমপুর উপজেলা চেয়ারম্যান হারুন উর রশীদ হারুন, পৌরমেয়র জামিল হোসেন, জুট মিলের ম্যানেজার মিজানুর রহমানসহ অনেকে উপস্থিত ছিলেন।

দিনাজপুর-৬ আসনের সাংসদ শিবলী সাদিক বলেন, করোনা ভাইরাসের কারনে কর্মহীন হয়ে পড়া মানুষের জন্য সরকারি বরাদ্দের পাশাপাশি ব্যাক্তিগতভাবে আমার নির্বাচনী এলাকায় প্রায় ৪০ হাজার মানুষকে খাদ্রসামগ্রী প্রদানের জন্য ব্যবস্থা গ্রহন করেছি। এলক্ষ্যে মালামাল ক্রয় সম্পুর্ন হয়েছে যা প্যাকেটজাত করা হচ্ছে, ইতোমধ্যেই কিছু কিছু এলাকায় বিতরনও করা হচ্ছে। আমাদের এই অঞ্চল কৃষিপ্রধান এলাকা, এখানে বড় কোন শিল্প কলকারখানা নেই বললেই চলে। সরকারি যে অনুদান আসছে এটি দিয়ে প্রথমে খেটেখাওয়া দিনমজুর মানুষসহ অসহায় মানুষদের বিরতন শুরু করেছি। আমরা দেখছি কে পেলো না পেলো এরপরে তাদের তালিকা প্রস্তুত করা হচ্ছে। আমি নিজেসহ চেয়ারম্যান মেয়র ব্যাক্তিগতভাবে সকলেই সম্পৃক্ত হয়ে এসব মানুষের খাদ্যের কষ্ট লাঘোবের জন্য কাজ করে যাচ্ছি। আশা করছি আগামী দুই তিন দিনের মধ্যে এইধরনের সকল মানুষ খাদ্রগুলো পেয়ে যাবে।  

আরনু জুট মিলের ম্যানেজার মিজানুর রহমান বলেন, করোনা ভাইরাসের সংক্রামন রোধে সরকারি নির্দেশনায় মিল বন্ধ থাকাকালীন সময়ে বেকার হয়ে পড়া শ্রমিকরা যেন স্বচ্ছলভাবে চলতে পারে সেলক্ষ্যে মিলের ৭শ শ্রমিকদের মাঝে মিল মালিকদের পক্ষ থেকে খাদ্যদ্রব্য সরবরাহ করা হচ্ছে। প্রত্যেককে ১০ কেজি চাল, ১কেজি ডাল, ১ লিটার সয়াবিন তেল, দুইকেজি আলু ও একটি করে সাবান দেওয়া হচ্ছে। প্রতিসপ্তাহে তাদেরকে এই সামগ্রী প্রদান করা হবে।

আরকে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি