ঢাকা, বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৭ ১৪২৬

Ekushey Television Ltd.

১০ হাজার তরুণ-তরুণীকে প্রশিক্ষণ দেবে ফেসবুক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫২ ৯ অক্টোবর ২০১৭

দেশের ১০হাজার তরুণ-তরুণী ও উদ্যোক্তাকে ডিজিটাল মার্কেটিং বিষয়ে প্রশিক্ষণ দেবে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের লিভারেজিং আইসিটি ফর গ্রোথ, এমপ্লয়মেন্ট অ্যান্ড গভর্ন্যান্স (এলআইসিটি) প্রকল্পের মাধ্যমে এই প্রশিক্ষণ দেওয়া হবে বলে জানা গেছে।

ফেসবুকের ‘বুস্ট ইওর বিজনেস’ প্রোগ্রামের আওতায় আগামী ছয় মাসে এই প্রশিক্ষণ দেওয়া হবে। সোমবার বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) মিলনায়তনে এ কার্যক্রমের উদ্বোধন করেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, তথ্যপ্রযুক্তি খাতে দেশের মানবসম্পদ উন্নয়নে আমরা কাজ করে যাচ্ছি। এরই ধারাবাহিকতায় এলআইসিটি প্রকল্পের মাধ্যমে ১০ হাজার তরুণ-তরুণীর জন্য ফেসবুকের এই প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। এই প্রশিক্ষণের ফলে দেশের ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তারা বিশেষভাবে উপকৃত হবেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, ‘সামাজিক যোগাযোগ মাধ্যম পারস্পরিক যোগাযোগ তৈরির পাশাপাশি পণ্যের বিপণনে নতুন মাত্রা যোগ করেছে। এর মাধ্যমে এটি ভার্চুয়াল বাজার হয়ে উঠেছে। দেশে ফেসবুকের বিশাল জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে এরই মধ্যে ব্যক্তি ও ক্ষুদ্র উদ্যোক্তা থেকে শুরু করে শীর্ষস্থানীয় ব্র্যান্ড ও বাণিজ্যিক প্রতিষ্ঠানগুলো লাভবান হচ্ছে। এই প্রবণতার প্রসার ঘটছে। তাই, সরকারের এলআইসিটি প্রকল্প ও ফেসবুকের যৌথ উদ্যোগে আমরা ১০ হাজার তরুণ-তরুণী ও আগামীর সম্ভাব্য উদ্যোক্তাদের ডিজিটাল মার্কেটিংয়ের ওপর প্রশিক্ষণ দেবো। আশা করি, এই উদ্যোগ ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।’

এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের (বিসিসি) নির্বাহী পরিচালক স্বপন কুমার সরকার, এলআইসিটি প্রকল্প পরিচালক মো. রেজাউল করিম, এলআইসিটি’র কম্পোনেন্ট টিম লিডার সামি আহমেদ, ফেসবুকের দক্ষিণ এশিয়ার পলিসি প্রোগ্রামের প্রধান রিতেশ মেহতা, মাল্টিমিডিয়া কনটেন্ট অ্যান্ড কমিউনিকেশনসের (এমসিসি) প্রধান নির্বাহী কর্মকর্তা আশরাফ আবীর।

এমআর/এআর

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি