ঢাকা, সোমবার   ৩০ মার্চ ২০২০, || চৈত্র ১৬ ১৪২৬

Ekushey Television Ltd.

১৫ দিনের রিমান্ডে পাপিয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৩৯ ২৪ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ১৯:০৯ ২৪ ফেব্রুয়ারি ২০২০

শামিমা নূর পাপিয়া

শামিমা নূর পাপিয়া

যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী শামিমা নূর পাপিয়া ও তার স্বামীকে ১৫ দিনের এবং গ্রেপ্তারকৃত ওপর দুইজনের পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ সোমবার অস্ত্র, মাদক ও জাল টাকার পৃথক তিনটি মামলায় তাদেরকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে শুনানি শেষে তাদেরকে ওই মেয়াদে রিমান্ডে নেয়ার আদেশ দেন ঢাকা মহানগর হাকিম মাসুদুর রহমান।

এর আগে দুপুরের দিকে তাদেরকে আদালতে হাজির করা হয়। এ সময় তাদের বিরুদ্ধে পৃথক পৃথক মামলায় ১০ দিন করে রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা বিমানবন্দর থানা পুলিশের পরিদর্শক কাজী কায়কোবাদ। 

রিমান্ড আবেদনের প্রতিবেদনে উল্লেখ করা হয়, ‘পাপিয়াসহ চার আসামি সংঘবদ্ধভাবে অবৈধ অস্ত্র-মাদক ব্যবসা, চোরাচালান, জাল নোটের ব্যবসা, চাঁদাবাজি, তদবির বাণিজ্য, জমি দখল, অনৈতিক ব্যবসার মাধ্যমে বিপুল অর্থ-বিত্তের মালিক হয়েছেন বলে তারা স্বীকার করেছে। মামলার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের স্বার্থে এবং আসামিদের কাছ থেকে উদ্ধারকৃত বৈদেশিক মুদ্রার উৎস ও জাল টাকা তৈরি চক্রের সক্রিয় সদস্যদের গ্রেপ্তার, আসামিদের নিয়ে পুলিশ অভিযান পরিচালনা ও ঘটনার বিষয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড একান্ত প্রয়োজন।’

এর আগে গত ২২ ফেব্রুয়ারি অবৈধ অর্থপাচার, জাল টাকার কারবার, মাদক ব্যবসা ও অনৈতিক কাজে লিপ্ত থাকার অভিযোগে শামিমা নূর পাপিয়াসহ চারজনকে গ্রেপ্তার করে র‌্যাব-১ এর সদস্যরা। 

গ্রেপ্তারকৃত বাকি তিনজন হলেন- পাপিয়ার স্বামী মফিজুর রহমান (৩৮), মফিজুরের পিএস সাব্বির খন্দকার (২৯) ও পাপিয়ার পিএস শেখ তায়্যিবা (২২)।

জানা যায়, রাজনৈতিক প্রভাব খাটিয়ে দীর্ঘদিন ধরে নানা অপকর্মের মাধ্যমে রমরমা ব্যবসা চালিয়ে আসছিলেন নরসিংদী জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক শামীমা নূর পাপিয়া ওরফে পিউ। গত তিন মাসে তিনি হোটেল বিল পরিশোধ করেছেন প্রায় ৩ কোটি টাকা। এর মধ্যে প্রতিদিন বারের বিল দিয়েছেন প্রায় আড়াই লাখ টাকা। অথচ তার আয়কর ফাইলে বছরে আয় দেখানো হয়েছে মাত্র ২২ লাখ টাকা।

এনএস/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি