ঢাকা, শুক্রবার   ২৩ আগস্ট ২০১৯, || ভাদ্র ৮ ১৪২৬

Ekushey Television Ltd.

২০০ ইউনিট বিদ্যুৎ ফ্রি পাবেন দিল্লির বাসিন্দারা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২৫ ২ আগস্ট ২০১৯

ভারতের রাজধানী দিল্লির বাসিন্দারা ২০০ ইউনিট পর্যন্ত বিদ্যুৎ ব্যবহার করলে কোনো বিল নয়। বৃহস্পতিবার এমন ঘোষণা দিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। একই সাথে ২০১ থেকে ৪০০ ইউনিট পর্যন্ত বিদ্যুৎ ব্যবহারকারীরা বিলে ৫০ শতাংশ ছাড় পাবেন বলেও তিনি ঘোষণা দেন। এ ছাড়াও বিলের বাকি টাকাও ভর্তুকি হিসেবে দেবে রাজ্য সরকার।

জানা যায়, আগামী বছর দিল্লিতে বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হওয়ার আগেই এমন ঘোষণা দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী কেজরিওয়াল। এর ফলে বছরে সরকারকে এক হাজার আটশ থেকে দুই হাজার কোটি রুপি পর্যন্ত ভর্তুকি দিতে হবে। 

কেজরিওয়াল বলেছেন, ‘ভারতে এখন থেকে সবচেয়ে সস্তায় বিদ্যুৎ পাবে দিল্লির মানুষ। এখন থেকে কেউ বলতে পারবে না, শুধু ভিআইপি আর বড় রাজনীতিবিদরাই এমন সুবিধা পান। আমি সাধারণ মানুষকেও একই সুবিধা দিতে চাই। 

তিনি আরও বলেন, গরমকালে ২০০ ইউনিটের কম বিদ্যুৎ ব্যবহারকারী অন্তত ৩৩ শতাংশ দিল্লিবাসী এ সুবিধা পাবে। শীতকালে এ হার ৭০ শতাংশের কাছাকাছি হবে।’

অন্য দিকে কেজরিওয়ালের বিনামূল্যে বিদ্যুৎ দেওয়ার এ ঘোষণাকে বিজেপি নির্বাচন কেন্দ্রিক তৎপরতা হিসেবে দেখছে। দিল্লি বিজেপির প্রধান মনোজ তিওয়ারি বলেছেন, ‘এটা কেজরিওয়াল সরকারের ঘোষণা নয়। বরং বিজেপির আন্দোলনের ফল।’
সূত্র: এনডিটিভি

এমএস/এসি
 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি