Ekushey Television Ltd.

২১ জুন নেতা হতে লড়বেন অভিনেতারা

প্রকাশিত : ১৪:৩০ ১৩ জুন ২০১৯ | আপডেট: ১৫:১২ ১৩ জুন ২০১৯

আগামী ২১ জুন অনুষ্ঠিত হবে অভিনয়শিল্পী সংঘের দ্বিবার্ষিক নির্বাচন। দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাওয়া নির্বাচনে এবার ২১টি পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করবেন ৫২ জন প্রার্থী। এর মধ্যে একজন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

নির্বাচন উপলক্ষে মনোনয়নপত্র জমা দেওয়ার তারিখ ছিল ২২ মে। এরপর গত ২৭ মে প্রকাশ করা হয় প্রার্থী তালিকা। ২৯ মে পর্যন্ত প্রার্থী প্রত্যাহারের সুযোগ দেওয়া হয় নির্বাচন কমিশনের পক্ষ থেকে।

এবার চূড়ান্ত প্রার্থী তালিকায় সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন তিনজন প্রার্থী। তারা হলেন- আশিকুল ইসলাম খান, মো. মিজানুর রহমান ও শহীদুজ্জামান সেলিম।

সহসভাপতি পদে নির্বাচন করবেন- আজাদ আবুল কালাম, আহসানুল হক মিনু, ইউজিন ভিনসেন্ট গোমেজ, ইকবাল বাবু, তানিয়া আহমেদ ও দিলু মজুমদার।

সাধারণ সম্পাদক পদে লড়বেন- আহসান হাবীব নাসিম ও মো. আবদুল হান্নান।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে লড়বেন- আশরাফ কবীর, আনিসুর রহমান মিলন, একেএম আমিনুল হক আমীন, রওনক হাসান ও সুমনা সোমা লড়বেন।

এদিকে সাংগঠনিক সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন লুৎফর রহমান জর্জ।

অন্যদিকে অর্থ সম্পাদক পদে মুহাম্মদ নুর এ আলম নয়ন ও মাঈন উদ্দিন আলম।

দপ্তর সম্পাদক পদে ঊর্মিলা শ্রাবন্তী কর, আরমান পারভেজ মুরাদ, গোলাম মাহমুদ ও শেখ মিরাজুল ইসলাম।

অনুষ্ঠান সম্পাদক পদে- জিনাত সানু স্বাগতা, পাভেল ইসলাম ও রাশেদ মামুনুর রহমান অপু, আইন ও কল্যাণ সম্পাদক পদে মম শিউলি, শামীমা ইসলাম তুষ্টি ও শিরিন আলম প্রতিদ্বন্দ্বিতা করবেন।

প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে লড়বেন- প্রাণ রায়, শফিউল আলম বাবু ও শহীদ আলমগীর।

তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে প্রার্থী হয়েছেন মো. সিরাজুল ইসলাম ও মো. সুজাত হোসেন শিমুল।

এ ছাড়া কার্যনির্বাহী পদে প্রার্থী হয়েছেন ২১ জন। তারা হলেন- খালিদ আহমেদ সালেহীন, জাকিয়া বারী মম, তারেক মাহমুদ, নুরুন নাহার বেগম, রেজাউল করিম সরকার, বন্যা মির্জা, নাদিয়া আহমেদ, মাসুদ আলম তানভীর, মাহাদী হাসান পিয়াল, মুনিরা বেগম মেমী, মো. ওয়াসিম হাওলাদার, মো. জাহিদুল ইসলাম চৌধুরী, মো. মাহাবুবুর রহমান মোল্লা, সনি রহমান, শামস ইবনে ওবায়েদ, শাহ মোহাম্মদ আবদুর রাজ্জাক, সামসুন নাহার শিরিন ও সেলিম মাহবুব।

২১ জুন বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে হবে এই নির্বাচন। ভোটগ্রহণ শুরু হবে সকাল ৯টায়। চলবে বিকাল ৫টা পর্যন্ত। ওইদিন রাতেই নির্বাচনের ফলাফল প্রকাশ করা হবে।

এসএ/

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি