ঢাকা, রবিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৮ ৩:০৯:৪২

Ekushey Television Ltd.

৬০ হাজার দর্শক থেকে অপরাধী শনাক্ত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৫:৩৬ পিএম, ১৩ এপ্রিল ২০১৮ শুক্রবার | আপডেট: ০৫:৩৮ পিএম, ১৩ এপ্রিল ২০১৮ শুক্রবার

অত্যাধুনিক ক্যামেরা প্রযুক্তিতে বিশ্বে নেতৃত্ব দিচ্ছে চীন। বিশেষ করে সিসিটিভি ক্যামেরার মাধ্যমে দেশটি পুরো রাষ্ট্রকে নিরাপত্তা বলয়ের মধ্যে নিয়ে এসেছে। তারই প্রমাণ হিসেবে গত সপ্তাহে এক স্মার্ট ক্যামেরার মাধ্যমে একটি কনসার্ট থেকে এক অপরাধীকে গ্রেফতার করে পুলিশ। ওই কনসার্টে অন্তত ৬০ হাজার দর্শক ছিলো বলে জানিয়েছে পুলিশ।

দেশটির প্রতিটি স্থানে সিসিটিভি ক্যামেরা থাকায় অপরাধীরা পাড় পেতে পারেন না বলে জানিয়েছে দেশটির পুলিশ। এরই ধারাবাহিকতায় পপ স্টার জেকি চেং এর একটি লাইভ কনসার্টে সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়। সেখান থেকেই এক অপরাধীকে খোঁজে বের করে পুলিশ। গ্রেফতার হওয়া ওই ব্যক্তির বিরুদ্ধে আর্থিক কেলেঙ্কারির অভিযোগ রয়েছে।

চীনে ১৭ কোটি সিসিটিভি ক্যামেরা রয়েছে। পুলিশ জানায়, আর্থিক কেলেঙ্কারির মূল হোতা আওকে কনসার্টে প্রবেশের সময় শনাক্ত করা হয়। ওই অপরাধী পুলিশের উপস্থিতি টের পেয়ে কনসার্টস্থলে লুকানোর চেষ্টা করেন। তবে তিনি সিসিটিভির ফুটেজ থেকে নিজেকে আড়াল করতে না পারায় গ্রেফতার হন। গ্রেফতার হওয়ার পর ওই ব্যক্তি জানায়, সে কখনোই ভাবেনি যে, ৬০ হাজার মানুষের মধ্য থেকে তাকে গ্রেফতার করা হবে।

এমজে/

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি