ঢাকা, রবিবার   ১৭ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৪ ১৪২৬

Ekushey Television Ltd.

৭৯ বছরের মধ্যে সব থেকে উষ্ণ দিন সিডনিতে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:২৯ ৭ জানুয়ারি ২০১৮ | আপডেট: ২২:০০ ৭ জানুয়ারি ২০১৮

বিগত ৭৯ বছরের মধ্যে অস্ট্রেলিয়ার সিডনিতে আজ রবিবার সব থেকে উষ্ণ দিন অনুভূত হয়। ১৯৩৯ এর পর আজকের ৪৭ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস বা ১১৭ ফারেনহাইট তাপমাত্রাই সিডনির সব থেকে উষ্ণতম দিন।

নিউ সাউথ ওয়েলসের ব্যুরো অব মিটিওরলজি সিডনির এ স্মরণকালের সবথেকে উষ্ণ তাপমাত্রার বিষয়টি নিশ্চিত করে।

পশ্চিম সিডনির এলাকা পেনরিথে সব থেকে উত্তপ্ত আবহাওয়া বিরাজ করে। আজ রবিবার শহরের বাসিন্দাদের উদল শরীরে ঘর্মাক্ত অবস্থায় চলাচল করতে দেখা যায়।

শহরে কোনো ধরনের অগ্নিকাণ্ডের সম্ভাবনা দমিয়ে রাখতে নেওয়া হয়েছে বিশেষ ব্যবস্থা। শহরের চারদিকে প্রস্তুত রাখা হয়েছে পর্যাপ্ত দমকল বাহিনী।

উত্তপ্ত এ আবহাওয়ার কারণে ব্যহত হয় সিডনিতে চলমান অ্যাশেজ সিরিজ এবং টেনিস টুর্নামেন্ট। অজি’দের বিপক্ষে ব্যাট করতে গলদঘর্ম হতে হয় ইংরেজদের।

অন্যদিকে চলমান সিডনি আন্তর্জাতিক টেনিস টুর্নামেন্টের আজকের খেলা থেকে নিজেকে প্রত্যাহার করে নেন ফ্রান্সের ক্রিশ্চিনা মেলাডেনোভিচ।

এক টুইট বার্তায় ভক্তদের প্রতি দুঃখ প্রকাশ করে বলেন, “খেলা যখন কোর্টে শুরু হয় তখন তাপমাত্রা ৪৩ হলেও কোর্টে তা ছিল ৫০ এর উপরে। আমি আমার ভক্তদের প্রতি দুঃখ প্রকাশ করছি। আমার ক্যারিয়ারে এটাই প্রথম যে আমি খেলা থেকে নিজেকে সরিয়ে নেই।”

আবহাওয়াবীদেরা বলছেন, বৈশ্বিক তাপমাত্রা বৃদ্ধিতে মাটি এবং সাগরের উষ্ণতা বৃদ্ধি পাচ্ছে। আগামীতে এর থেকেও উত্তপ্ত তাপমাত্রার আবহাওয়া দেখা যেতে পারেন বলে সতর্ক করেন তারা।

সূত্র: বিবিসি

এসএইচএস/টিকে

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি